বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৪:০৪ পূর্বাহ্ন

শিরোনাম

টেস্ট র‌্যাংকিংয়ে উন্নতি মুশফিকের, নেই সাকিব

টেস্ট র‌্যাংকিংয়ে উন্নতি মুশফিকের, নেই সাকিব

অনলাইন ডেস্ক:

কলকাতায় ইডেন টেস্টে লজ্জাজনক ইনিংস পরাজয়ে সিরিজ শেষ হয়েছে বাংলাদেশের। তবে দলের ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পনের মাঝেও বুক চিতিয়ে লড়েছেন মুশফিকুর রহীম। যার সুফল পেয়েছেন র‌্যাংকিংয়েও।

ইডেন টেস্টের দ্বিতীয় ইনিংসে ৭৪ রান করে বাংলাদেশকে বড় লজ্জা থেকে বাঁচিয়েছেন মুশফিক। তার এই ইনিংসটা না আসলে হয়তো দুইদিনেই টেস্ট হারতে হতো টাইগারদের।

লড়াকু এই ইনিংসের সুবাদে টেস্ট ব্যাটসম্যান র‌্যাংকিংয়েও চার ধাপ এগিয়েছেন মুশফিক। ৩০ নাম্বার থেকে উঠে এসেছেন ২৬ নম্বরে। কিছুটা উন্নতি হয়েছে মাহমুদউল্লাহরও।

ইডেন টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩৯ রান করে আহত হওয়া এই ব্যাটসম্যান এখন র‌্যাংকিংয়ে ৪৪ নম্বরে। আর ভারতের বিপক্ষে সিরিজ না খেলা তামিম ইকবাল নেমে গেছেন ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে ২৭ নম্বরে।

বোলারদের মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে আছেন তাইজুল ইসলাম আর মেহেদী হাসান মিরাজ। তবে তাদের র‌্যাংকিংয়ে কোনো পরিবর্তন হয়নি। তাইজুল ২৩ আর মিরাজ ২৪তম অবস্থানে। মিরাজ আবার অলরাউন্ডার র‌্যাংকিংয়েও ১৪ নম্বরে।

তবে কোনো র‌্যাংকিংয়েই নেই সাকিব আল হাসান। এক বছরের জন্য নিষিদ্ধ এই অলরাউন্ডার জায়গা হারিয়েছেন আইসিসির সব ফরমেটের র‌্যাংকিংয়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak