মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০২:০২ অপরাহ্ন

সাহায্যের হাত বাড়িয়ে দিলেন আফ্রিদি

সাহায্যের হাত বাড়িয়ে দিলেন আফ্রিদি

নিজ দেশের মানুষকে করোনা ভাইরাস নিয়ে সতর্ক করে কিছুদিন আগে একটি ভিডিও বার্তা দিয়েছেন শহীদ আফ্রিদি। এবার তিনি এগিয়ে এসেছেন পাকিস্তানের মানুষের জন্য সাহায্য নিয়ে। চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে শহীদ আফ্রিদির ফাউন্ডেশন সাধারণ মানুষের সংকট মোকাবেলায় জরুরি জিনিসপত্রও সরবরাহ করছে।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে ভয়াবহ আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ১৩ সহস্রাধিকের বেশি মানুষ মারা গেছে। প্রতিদিনই শতশত মানুষ এই ভয়ানক ভাইরাসের শিকার হয়ে প্রাণ হারাচ্ছে। গৃহবন্দী হয়ে আছে পুরো বিশ্ব। এখন পর্যন্ত ৩ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী এই ভাইরাসে। পুরো বিশ্বে ছড়িয়ে পড়া এই ভাইরাস ঠেকাতে অনেকের মতোই নিজের অবস্থান থেকে লড়াইয়ে নামলেন ঘূর্ণি জাদুকর অজি তারকা শেন ওয়ার্ন। শেন ওয়ার্নারের এই কোম্পানি অ্যালকোহল বানানো বন্ধ রেখেছে। তার বদলে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার দুটি হাসপাতালের জন্য ৭০ শতাংশ অ্যালকোহল সমৃদ্ধ ‘মেডিকেল-গ্রেড’ হ্যান্ড স্যানিটাইজার বানাচ্ছে।

এবার এগিয়ে এসেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি। এক বিবৃতিতে টুইটারে শহীদ আফ্রিদি বলেন, ‘মহামারী কোভিড-১৯ এর কারণে চলমান সংকটে আমাদের সবার দায়িত্ব একে অপরকে সাহায্য করা এবং অসহায়দের নিয়ে ভাবা। সচেতনতা সৃষ্টি, সতর্কতামূলক তথ্য দেয়ার মাধ্যমে কোভিড-১৯’র বিরুদ্ধে লড়াই করতে আমি আমার কাজ করে যাচ্ছি। শহীদ আফ্রিদি ফাউন্ডেশন এখন স্বাস্থ্যবিষয়ক মিশনে নেমেছে। এরই মধ্যে পাকিস্তানের অনেক স্থানে হ্যান্ড স্যানিটাইজার স্থাপন করেছি আমরা। জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নানা নির্দেশনা দিচ্ছে আমার ফাউন্ডেশন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak