রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৬:০৫ অপরাহ্ন

শিরোনাম
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করলো প্রতিবন্ধী শিক্ষার্থীরা রাবিতে স্কাউট এর জনক লর্ড পাওয়েলের জন্মজয়ন্তী উদ্যাপন গ্রীণ লাইফ ব্লাড ফাউন্ডেশন উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং অনুষ্ঠিত ময়মনসিংহে কাশরে জমি নিয়ে সালিশি বৈঠক ড্রীম স্কোয়ান্ডার এসোসিয়েশন এর ১ম বর্ষপূর্তি উদ্যাপন উপলক্ষ্যে সেমিনার  বিচ্ছেদের কষ্ট ভুলতে যা করছেন অভিনেত্রী সানা ইতিহাস মুছে ফেলা যায় না: প্রধানমন্ত্রী দক্ষিণ কোরিয়ায় যে সম্প্রদায় থেকে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস সাউথ এশিয়ান ইয়ুথ ফেস্টিভালে অংশগ্রহণ করছে জাককানইবি’র চার শিক্ষার্থী মহাবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

ভারত সফরের আগে অজি তারকার হুঙ্কার

ভারত সফরের আগে অজি তারকার হুঙ্কার

BIRMINGHAM, ENGLAND - JULY 11: Aaron Finch of Australia looks on during the Semi-Final match of the ICC Cricket World Cup 2019 between Australia and England at Edgbaston on July 11, 2019 in Birmingham, England. (Photo by Gareth Copley-IDI/IDI via Getty Images)

বিরাট কোহলির ভারতকে টক্কর দেওয়ার হুমকি শোনা গেল অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের গলায়। তিন ম্যাচের ওয়ানডে সফরে ভারতে রওয়ানার আগে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়লেন তিনি।

১৪ জানুয়ারি মুম্বাইয়ে সিরিজের প্রথম ওয়ানডে। তারপর ১৭ তারিখ রাজকোটে ও ১৯ তারিখ বেঙ্গালুরুতে যথাক্রমে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি। ফিঞ্চের মতে, ঘরের মাঠে ভারতকে বিপদে ফেলার মতো ক্ষমতা অস্ট্রেলিয়ার রয়েছে। তাছাড়া গত বছরের শুরুতেও ভারতে এসে একদিনের সিরিজ ৩-২ জিতেছিল অস্ট্রেলিয়া। সেটাও মনোবল বাড়াচ্ছে।

বৃহস্পতিবার রওয়ানা হওয়ার আগে অ্যারন ফিঞ্চ বলেছেন, ‘ভারতীয় কন্ডিশনে খেলার পক্ষে আমাদের গেমপ্ল্যান যে যথেষ্ট ভাল, সেই আত্মবিশ্বাস রয়েছে আমাদের। উপমহাদেশে খেলার সময় ভারত যখন চালকের আসনে থাকে তখন এত দাপট দেখায় যে নিজেদের গেমপ্ল্যানের উপর সংশয় তৈরি হয়। ভারত বা পাকিস্তান বা শ্রীলঙ্কা, বিপক্ষে যেই থাক, নিজের উপর তৈরি হয় সংশয়। কিন্তু আমরা জানি যে ভারতে গিয়ে ভারতকে হারানোর মতো স্কিল রয়েছে, তেমন গেমপ্ল্যানও রয়েছে। এটাই আমাদের ভারতে যাওয়ার সময় আত্মবিশ্বাস বাড়াচ্ছে।’

ভারত সিরিজে অস্ট্রেলিয়ার স্কোয়াডে রয়েছেন টেস্টে দারুণ ছন্দে থাকা মার্নাস মাবুশানে। এবার ৫০ ওভারের ফরম্যাটে অভিষেক করবেন তিনি। ফিঞ্চ বলেছেন, ‘আমরা জানি যে ও পরিস্থিতি প্রতিকূল হলেও ঘাবড়ে যাবে না। অ্যাশেজর শুরুতে খেলতে না পারলেও টেস্ট ক্রিকেটে দারুণ ভাবে ফিরেছে ও। রয়েছে অবিশ্বাস্য ফর্মে। আশা করছি, সেই ফর্মেই ও খেলবে। ঘরোয়া একদিনের ক্রিকেটে অসাধারণ ব্যাট করেছে ও। ভাল না খেলার কোনও কারণ তো আমার নজরে পড়ছে না।” স্পিনের বিরুদ্ধে লাবুশানে যে ভাল খেলেন, সেটাও মনে করিয়ে দিয়েছেন ফিঞ্চ।

ভারতে সফরে অস্ট্রেলিয়ার স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন আগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিংস, পিটার হ্যান্ডসকম্ব, স্টিভ স্মিথ, জোশ হ্যাজলেউড, মার্নাস লাবুশানে, কেন রিচার্ডসন, ডি’আর্কি শর্ট, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak