বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৩:৩০ পূর্বাহ্ন

শিরোনাম

রান না দিয়ে ৬ উইকেট!

রান না দিয়ে ৬ উইকেট!

নিউজ ডেস্ক:

বল করছেন, আর উইকেট উৎসবে মাতছেন— অল্প কথায় নেপালের অঞ্জলি চাঁদের পারফরম্যান্সের মূল্যায়ন। মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নতুন ইতিহাস লিখেছেন ২৪ বছর বয়সী এই মিডিয়াম পেসার। কোনও রান না দিয়ে ৬ উইকেট নেওয়ার অনন্য কীর্তি গড়েছেন প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেটে নামা অঞ্জলি।

১৩তম সাউথ এশিয়ান (এসএ) গেমসে মেয়েদের ক্রিকেটে অঞ্জলির অভাবনীয় বোলিং ফিগারটা এমন- ২.১-২-০-৬। সোমবার প্রতিপক্ষ মালদ্বীপের ৬ ব্যাটারকে প্যাভিলিয়নে ফেরালেও একটি রানও খরচ করেননি তিনি। এটাই এখন মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের রেকর্ড।

অঞ্জলির বোলিং তোপে মাত্র ১৬ রানে গুটিয়ে যায় মালদ্বীপ। যে লক্ষ্য টপকে যেতে এসএ গেমসের আয়োজকদের লেগেছে মাত্র ৫ বল!

এর আগে টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের রেকর্ডটা ছিল মালয়েশিয়ার ম্যাস এলিসার। এ বছরের জানুয়ারিতে চীনের নারী দলের বিপক্ষে ৩ রান দিয়ে ৬ উইকেট পেয়েছিলেন তিনি। অবশ্য সেজন্য ৪ ওভার বোলিং করেছিলেন এলিসা। বিপরীতে নতুন রেকর্ড গড়তে অঞ্জলির লেগেছে মাত্র ২.১ ওভার। ২৪ বছর বয়সী এই পেসারের শিকার হওয়া মালদ্বীপের ছয় ব্যাটারের কেউই রানের খাতা খুলতে পারেননি।

১০.১ ওভারে মাত্র ১৬ রানে মালদ্বীপকে অলআউট করে ৫ বল খেলে জয় নিশ্চিত করে স্বাগতিক নেপাল। দুর্দান্ত জয়ের পর নেপাল ক্রিকেট তাদের অফিসিয়াল টুইটারে অভিনন্দন জানিয়েছে অঞ্জলিকে, ‘নেপালের অঞ্জলি চাঁদ মেয়েদের টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের রেকর্ড গড়লেন। কোনও রান না দিয়ে ৬ উইকেট নিয়ে তিনি ছাড়িয়ে গেছেন মালয়েশিয়ান ম্যাস এলিসাকে, যার বোলিং ফিগার ছিল ৬/৩। এটা আবার ছিল অঞ্জলির প্রথম আন্তর্জাতিক ম্যাচ।’

ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের রেকর্ডটা দীপক চাহারের। গত মাসেই বাংলাদেশের বিপক্ষে নাগপুরের ম্যাচে ৭ রান দিয়ে পেয়েছিলেন ৬ উইকেট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak