সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
লাইটার ইয়ুথ ফাউন্ডেশনের উদ্যোগে নীলফামারিতে পাঠাগার এইচ টি ইমামের মৃত্যুতে জাবি উপাচার্যের শোক উৎসবমূখর জাবিসাস, নির্বাচন ১৪ মার্চ জাবিসাস নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ড. মোঃ মোতাহার হোসেন সুষ্ঠু সামাজিকীকরণই পারে সুন্দর সমাজ গড়তে জাগ্রত আছিম গ্রন্থাগারের নতুন সভাপতি শিবলী, সম্পাদক কাউসার জাগ্রত আছিম গ্রন্থাগারের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন গ্লোবাল ল থিংকার্স সোসাইটির উদ্যোগে স্বাস্থ্যসেবা ও পুষ্টি ক্যাম্প চট্টগ্রামের ফরচুন এ্যাপারেলস লি: এ বেআইনী চাকুরিচ্যুতি ও সিবিএ নির্বাচনের প্রেক্ষিতে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহবান এশিয়ান গ্রুপের প্রতিষ্ঠান মাসিক কল্যাণ সভায় ডিবি ওসি কামাল ও ট্রাফিকের টিআই মাহবুবসহ ৭ পুলিশ কর্মকর্তা পুরস্কৃত

ময়মনসিংহ বিভাগ ফেসবুক গ্রুপের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ময়মনসিংহ বিভাগ ফেসবুক গ্রুপের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ফেসবুক

নিজস্ব প্রতিবেদক: জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককে কেন্দ্র করে গড়ে উঠা সেবাধর্মী গ্রুপ বা হেল্পলাইনের সংখ্যা নেহায়েতই কম নয়। বর্তমান সময়ে প্রায় প্রত্যেক জেলা বা উপজেলাতেই আমরা বিভিন্ন হেল্পলাইন ধর্মী গ্রুপের সুদৃঢ় অবস্থান দেখতে পাই। এমনই একটি সেবাধর্মী ফেসবুক গ্রুপ, ‘ময়মনসিংহ বিভাগ’ এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পূর্তি আজ।

দেশের অষ্টম বিভাগ হিসেবে ময়মনসিংহ যাত্রা শুরুর পরই হেল্পলাইন ধর্মী এই গ্রুপটি প্রতিষ্ঠা করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এমএসবি নাজনীন লাকী। গ্রুপটি বিগত ৬ বছর যাবত বিভাগীয় পর্যায়ের চারটি জেলার মানুষের বিভিন্ন সমস্যা সমাধান এবং তথ্যসেবা দিয়ে আসছে। বর্তমানে জামালপুর, নেত্রকোনা, শেরপুর, ময়মনসিংহ জেলা থেকে কয়েকজন সমন্বয়কারীকে সঙ্গে নিয়ে বিভাগীয় হেল্পলাইন ধর্মী এই গ্রুপটির পরিচালনা করছেন তিনি।

এ প্রসঙ্গে লাকী বলেন,

“যখন গ্রুপটি প্রতিষ্ঠা করেছিলাম, তখন এখনকার মতো এত স্বেচ্ছাসেবাধর্মী গ্রুপ ছিলো না। সে হিসেবে আমাদের গ্রুপটি অন্য অনেক গ্রুপের জন্যেই পথ প্রদর্শক হিসেবে কাজ করেছে। একই সঙ্গে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে মানুষের জন্য কিছু করতে পারার তৃপ্তি ত রয়েছেই। সামনেই গ্রুপটিকে আরও জনপ্রিয় এবং সচল করার জন্যে কিছু যুগান্তকারী পদক্ষেপ আমরা নেয়ার চিন্তা করেছি। আমি ধন্যবাদ জানাই আমাদের এডমিন প্যানেলের সকলকে এবং একই সঙ্গে ধন্যবাদ জানাই যারা আমাদের গ্রুপ এর তথ্যাদি, পোস্ট সহ অন্য সকল ব্যাপারে বিশ্বাস রেখেছেন, ভরসা করেছেন এবং সহায়তা করেছেন।”

১৪ জানুয়ারী বিকেলে, ময়মনসিংহ জেলাস্থ জয়নুল আবেদীন পার্কে এডমিন প্যানেলের সদস্যদের নিয়ে একটি কেক কাঁটার মাধ্যমে গ্রুপের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত রচনা প্রতিযোগিতা, “কেমন ময়মনসিংহ বিভাগ চাই?” -এর ফলাফলও প্রদান করা হয় উক্ত অনুষ্ঠানে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak