সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৫:০৪ পূর্বাহ্ন

শিরোনাম
ময়মনসিংহ জেলা এম্বুলেন্স মালিক সমিতির পরিচিত সভা অনুষ্ঠিত প্রণোদনাসহ ৬ দফা দাবিতে নাসাস’র স্মারকলিপি প্রদান লকডাউনে ক্ষতিগ্রস্ত সহস্রাধিক পরিবহন শ্রমিকদের নগদ অর্থ বিতরণ করেন মসিক মেয়র টিটু বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের উদ্যোগে ময়মনসিংহের ত্রাণসামগ্রী বিতরণ জাবিতে সোসাইটি ফর ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স এর নতুন সভাপতি আবির, সম্পাদক আলিফ জাবিতে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের এর যাত্রা শুরু ময়মনসিংহ উপজেলা প্রশাসনের উদ্যোগে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ ও বৃক্ষ রোপণ কর্মসূচি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে সপ্না খন্দকার এর উদ্যোগে ঈদ খাদ্য উপহার বিতরণ অটোরিক্সাচালক রুবেল হত্যার রহস্য উদঘাটন সহ গ্রেফতার ৩ জন লকডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পরিবহন শ্রমিকরা- মসিক মেয়র টিটু

ঈদুল আযহা পর্যন্ত আমাদের খাদ্য সহায়তা অব্যাহত থাকবে – প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

ঈদুল আযহা পর্যন্ত আমাদের খাদ্য সহায়তা অব্যাহত থাকবে – প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

এনামুল হক ছোটন “করোনার লকডাউন এই সময়ে আপনাদেরকে জানাতে চাই, ময়মনসিংহ জেলা প্রশাসন আপনাদের পাশে সর্বদাই সার্বিক সহযোগিতায় নিয়োজিত। কিছুদিন আগেও ময়মনসিংহ জেলা প্রশাসন তিন হাজার পরিবহন শ্রমিকদের মাঝেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী বিতরণ করেছেন। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, ময়মনসিংহ জেলা প্রশাসন, ময়মনসিংহ সিটি কর্পোরেশন, ময়মনসিংহ আওয়ামীলীগ ও পুলিশ প্রশাসন সহ সকলের সমন্বয়ে ঈদুল আযহা’র আগ পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে আপনারা প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী ও খাদ্য সহায়তা পাবেন।

তিনি আরও জানান,আপনারা ঠিকমতো মাস্ক পড়ুন,স্বাস্থ্য বিধি মেনে চলুন, আপনি ভালো থাকলে আপনার পরিবার ভালো থাকবেন আর আপনার পরিবার ভালো থাকলে দেশ ভালো থাকবে। আপনাদের জন্য এর আগেও পনের হাজার করে ত্রিশহাজার মাস্ক দিয়েছিলাম, প্রয়োজনে আরও পঞ্চাশ হাজার মাস্ক দিবো,তবুও আপনারা মাস্ক পড়ুন।” প্রধানমন্ত্রী উপহার সামগ্রী বিতরণ এর সময় প্রধান অতিথি বক্তব্যে এসব বলেছেন বাংলাদেশের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। করোনা ভাইরাসের সংক্রমণের বিস্তার প্রতিরোধে জন্য সরকার কর্তৃক লকডাউন পালন ও পরিবহন বন্ধ থাকায় সবচেয়ে বেশি অসহায় ও কর্মহীন হয়ে পড়েছিলো অটো শ্রমিকরা। যারা দিন এনে দিন খেতো তারা আজ অনেকদিন যাবত কর্মহীন হয়ে পড়ায় চরম খাদ্য সংকটে ছিলো। প্রায় এক হাজার অসহায় কর্মহীন অটোশ্রমিক ও দুস্থদের জন্য প্রধানমন্ত্রী পক্ষ থেকে ময়ময়মনসিংহের জেলা প্রশাসন কর্তৃক উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে।

 

শনিবার (১০ জুলাই) বিকাল ৪ টায় ময়মনসিংহের প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুল মাঠে কর্মহীন অটোশ্রমিক ও দুঃস্থদের প্রত্যেকে ১০ কেজি করে মোট ১০০০ জনের মাঝে প্রধানমন্ত্রী উপহার সামগ্রী বিতরণ এর উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক এর সভাপতিত্বে উপহার সামগ্রী বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর মেয়র ইকরামুল হক টিটু, জেলা পুলিশ সুপার মোহাঃ আহম্মার উজ্জামান বিপিএম সেবা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোঃ জাহাঙ্গীর আলম, ময়মনসিংহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকতা সহ ময়মনসিংহ জেলা অটোশ্রমিক ইউনিয়নের সভাপতি এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকগণ। ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতায় আজ আমরা এই উপহার সামগ্রী আপনাদের মাঝে বিতরণ করছি। শুধু অটোশ্রমিক নন, কর্মহীন হয়ে পড়া সকল অসহায় ও দুস্থদের মাঝে এই ত্রাণ কার্যক্রমের আওতায় পর্যায়ক্রমে প্রধানমন্ত্রী উপহার সামগ্রী প্রদান করা হবে । কেউ বিনা কারণে ঘর থেকে বের হবেন না নিয়মিত মাস্ক পরিধান করুন, স্বাস্থ্য বিধি মেনে চলুন। তিনি আরও জানান, করোলালগ্নে ময়মনসিংহ জেলা প্রশাসন এই পর্যন্ত খাদ্য সহায়তা পেয়েছে সাড়ে তিনশো মেঃ টন চাল ও সাড়ে সাত লক্ষ টাকা পেয়েছি। আমরা এই সহায়তা বিভিন্ন পৌরসভায় বন্টন করে দিয়েছি। অসহায় ও খাদ্য সংকটে থাকা সকল পর্যায়েয় মানুষদের জন্য আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak