বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম
নান্দাইলে ব্যবসায়ী জাহিদ হত্যাকান্ডে জড়িত ঘাতকরা গ্রেপ্তার শুধু গৃহহীনদের গৃহ প্রদান করলেই হবে না পরবর্তীতে সঠিক তদারকি প্রয়োজন – জেলা প্রশাসক মোহাম্মদ ময়মনসিংহে বাল্যবিবাহ প্রতিরোধ সহ শিক্ষার্থীদের সুবিধায় বাইসাইকেল বিতরণ ময়মনসিংহে দ্বিতীয় পর্যায়ে ৬৪৫ জন ভুমিহীন ও গৃহহীন পাচ্ছে নতুন ঘর মুক্তাগাছা থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-১১ সেভ দ্য চিল্ড্রেন এর উদ্যোগে অর্ধ -বার্ষিক পারফরম্যান্স পর্যালোচনা ও প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ন্যাশনাল প্রেস সোসাইটি গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা’র চেয়ারম্যান এর বিভিন্ন কার্যক্রম পরিচালিত ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা’র সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির শুভেচ্ছা বিনিময় ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান এর সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির মতবিনিময় আইইডি’র উদ্যোগে জেলার সাংবাদিকদের সাথে ডিজিটাল ডিসইনফরমেশন সম্পর্কে কর্মশালা

ময়মনসিংহে রহস্য উদঘাটন সহ অবদানের স্বীকৃতি স্বরূপ ডিবি পুলিশ সহ ২২ জন পুরস্কৃত

ময়মনসিংহে রহস্য উদঘাটন সহ অবদানের স্বীকৃতি স্বরূপ ডিবি পুলিশ সহ ২২ জন পুরস্কৃত

এনামুল হক ছোটনঃ
বিভিন্ন হত্যা মামলা সহ গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন ও বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জন করায় অবদানের স্বীকৃতি স্বরূপ ময়মনসিংহের ডিবি পুলিশের ১১ জন সহ ২২ পুলিশ সদস্যকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়েছে। গত শনিবার (০৪ জুন)সকালে পুলিশ লাইন্সে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় জানুয়ারী থেকে এপ্রিল ২০২১ইং পর্যন্ত সময়ে এবং মে মাসে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন সহ বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদান ও সাফল্যের জন্য ২২ জন পুলিশ সদস্য হাতে সম্মাননা ও সনদপত্র তুলে দিয়ে পুরস্কৃত করেন ময়মনসিংহের পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান বিপিএম সেবা।

মাসিক সভায় ময়মনসিংহ জেলা গোয়েন্দা (ডিবি) ইউনিটকে উল্লেখযোগ্য সফলতার জন্য বিশেষ পুরস্কার প্রদান করা হয় । এছাড়াও বিশেষ কায়দায় চুরি এবং রহস্য উদঘাটনে ব্যর্থ হওয়ায় ঈশ্বরগঞ্জের অফিসার ইনচার্জকে তিরস্কৃত করেন। সভায় জানুয়ারী থেকে এপ্রিল মাসে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটনে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ইউনিট সেরা অবস্থানে রয়েছেন। রিক্সাচালক লাল চান হত্যাকান্ডের রহস্য উদঘাটন ও একজনের স্বীকারোক্তি আদায়, মাদক এবং অস্ত্র উদ্ধারে ডিবি’র ওসি তদন্ত ফারুক আহমেদ, এসআই আনোয়ার হোসেন, পরিমল চন্দ্র সরকার, শহিদুল ইসলাম, অজয় কুমার চক্রবর্তী, আব্দুল জলিল, সাইদুর রহমান ও কন্সটেবল সাহিদ চৌধুরী। ভালুকার পুলিশ পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটনে কোতোয়ালীর এসআই মেহেদী হাসান, সব্বোর্চ্য পরোনা তামিলে মুক্তাগাছা থানার এএসআই জাহাঙ্গীর আলম, ট্রাফিক পুলিশের সার্জেন্ট সালমান খান রাজন ও কন্সটেবল জুলহাস উদ্দিন এবং কোর্ট পুলিশের এসআই নিজামূল হককে পুরস্কৃত প্রদান করা হয়।এছাড়া মে ২০২১ মাসে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, দায়িত্বশীলতার সাথে মামলা মনিটরিং সহ উত্তম ও ভাল কাজের জন্য গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মুস্তাফিজুর রহমান ও কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ তালুকদার, মুক্তাগাছা থানার তদন্ত ওসি জাহাঙ্গীর আলম, কোতোয়ালীর এসআই মিনহাজ উদ্দিন, মুক্তাগাছার এএসআই জাহাঙ্গীর আলমকে সেরা অফিসার নির্বাচিত করা হয়।

কোতোয়ালীর তদন্ত ওসি ফারুক হোসেন ও ডিবি’র এসআই সোহরাব আলীকে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটনে জন্য শ্রেষ্ঠত্বের পুরস্কার প্রদান করা হয়। এ সময় পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, পুলিশ সদস্যদের মাঝে কর্মপদ্ধতি বৃদ্ধি সহ কাজের প্রতি মনোযোগ আকর্ষণ এবং দায়িত্বশীলতা বৃদ্ধির লক্ষ্যে পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশনা ও পরিকল্পনায় অভিন্ন পদ্ধতিতে প্রতিটি ইউনিটে সম্মাননা প্রদান করা হচ্ছে। ভবিষ্যতেও কারও মাঝে দায়িত্বহীনতা ও অদক্ষতার প্রমাণ পাওয়া গেলে তিরস্কার প্রদান করা হবে। সভায় অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ফজলে রাব্বি, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবু রায়হান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফাল্গুনী নন্দীসহ বিভিন্ন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ, বিভিন্ন থানার ওসি, ট্রাফিক পুলিশ পরিদর্শকগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak