বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৯:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম
নান্দাইলে ব্যবসায়ী জাহিদ হত্যাকান্ডে জড়িত ঘাতকরা গ্রেপ্তার শুধু গৃহহীনদের গৃহ প্রদান করলেই হবে না পরবর্তীতে সঠিক তদারকি প্রয়োজন – জেলা প্রশাসক মোহাম্মদ ময়মনসিংহে বাল্যবিবাহ প্রতিরোধ সহ শিক্ষার্থীদের সুবিধায় বাইসাইকেল বিতরণ ময়মনসিংহে দ্বিতীয় পর্যায়ে ৬৪৫ জন ভুমিহীন ও গৃহহীন পাচ্ছে নতুন ঘর মুক্তাগাছা থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-১১ সেভ দ্য চিল্ড্রেন এর উদ্যোগে অর্ধ -বার্ষিক পারফরম্যান্স পর্যালোচনা ও প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ন্যাশনাল প্রেস সোসাইটি গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা’র চেয়ারম্যান এর বিভিন্ন কার্যক্রম পরিচালিত ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা’র সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির শুভেচ্ছা বিনিময় ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান এর সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির মতবিনিময় আইইডি’র উদ্যোগে জেলার সাংবাদিকদের সাথে ডিজিটাল ডিসইনফরমেশন সম্পর্কে কর্মশালা

আন্তর্জাতিক শান্তিরক্ষায় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ভূমিকা প্রশংসনীয় – গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি

আন্তর্জাতিক শান্তিরক্ষায় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ভূমিকা প্রশংসনীয় – গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি

এনামুল হক ছোটন : বাংলাদেশ পুলিশ ময়মনসিংহ রেঞ্জের আয়োজনে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস -২০২১ উপলক্ষে বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল ১৮ মে সকাল ০৮ টায় ময়মনসিংহ নগরীতে বর্ণাঢ্য র্যালি ও পরে সকাল ১১ টায় ময়মনসিংহ নগরীর টাউন হল মোড়ে তারেক স্মৃতি অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেন, বাংলাদেশ শান্তি প্রিয় দেশ। আর ঐতিহাসিক ভাবেই বাংলাদেশ ধর্মভীরু শান্তি প্রিয়।

১৯৪৮ সালে আরব- ইসরায়ল যুদ্ধের যুদ্ধ বিরতি ও শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যেই জাতিসংঘের শান্তি মিশনের যাত্রা শুরু। বাংলাদেশের সশস্ত্র বাহিনীর ১৯৮৮ সালে জাতিসংঘের শান্তি মিশনে যাত্রা শুরু করেছিলো। এরই ধারাবাহিকতা বাংলাদেশ এখন পর্যন্ত বিভিন্ন বাহিনী থেকে ৪০ টি দেশে ৫৪ টি অভিযানে ১,৭২০০০ শান্তিরক্ষী অংশগ্রহণ করেছে। তার মধ্যে ২০ হাজার ১৭৪ জন পুলিশ সদস্য রয়েছে। আর শান্তি মিশনে অংশগ্রহণ করে এখন পর্যন্ত জীবন উৎসর্গ করেছে ১৬৩ জন শান্তিরক্ষী তার মধ্যে পুলিশ সদস্য ২০ জন। শুধু শান্তি প্রতিষ্ঠায় নয় বাংলাদেশ পাশাপাশি বৈদেশিক মুদ্রা অর্জন করছে এবং অর্থনীতির চাকাকে সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের সশস্ত্র বাহিনীর ভূমিকা বর্হিবিশ্বে প্রশংসনীয়। শুধু শান্তি মিশনে নয়, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাঙালী ও বাংলাদেশের নাম স্বর্ণাক্ষরে লিখা থাকবে।

জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও বলিষ্ঠ পদক্ষেপে পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠায় যে ভূমিকা রেখেছিলেন তা শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে এশিয়া মহাদেশে রোল মডেল হিসেবে পরিচিত। ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশীদ বিপিএম এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ নাজমুল হক ও স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আক্কাস উদ্দিন ভূঁইয়া।

এছাড়াও আলোচনা সভায় ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, জিলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহের পুলিশ সুপার মোহাঃ আহম্মার উজ্জামান পিপিএম সেবা ও বিভিন্ন জেলার পুলিশ সুপারগণ ও র্যাব১৪ এর পরিচালক, অতিরিক্ত পুলিশ সুপার, অতিরিক্ত সার্কেল অফিসার ও সশস্ত্র বাহিনীর বিভিন্ন কর্মকর্তাগণ সহ ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফিরোজ তালুকদার ও ট্রাফিক ইন্সপেক্টর মাহবুবুর রহমান এবং ওসি ডিবি শাহ্ কামাল আকন্দ সহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak