বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

শিরোনাম
নান্দাইলে ব্যবসায়ী জাহিদ হত্যাকান্ডে জড়িত ঘাতকরা গ্রেপ্তার শুধু গৃহহীনদের গৃহ প্রদান করলেই হবে না পরবর্তীতে সঠিক তদারকি প্রয়োজন – জেলা প্রশাসক মোহাম্মদ ময়মনসিংহে বাল্যবিবাহ প্রতিরোধ সহ শিক্ষার্থীদের সুবিধায় বাইসাইকেল বিতরণ ময়মনসিংহে দ্বিতীয় পর্যায়ে ৬৪৫ জন ভুমিহীন ও গৃহহীন পাচ্ছে নতুন ঘর মুক্তাগাছা থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-১১ সেভ দ্য চিল্ড্রেন এর উদ্যোগে অর্ধ -বার্ষিক পারফরম্যান্স পর্যালোচনা ও প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ন্যাশনাল প্রেস সোসাইটি গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা’র চেয়ারম্যান এর বিভিন্ন কার্যক্রম পরিচালিত ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা’র সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির শুভেচ্ছা বিনিময় ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান এর সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির মতবিনিময় আইইডি’র উদ্যোগে জেলার সাংবাদিকদের সাথে ডিজিটাল ডিসইনফরমেশন সম্পর্কে কর্মশালা

২ টাকার খাবার পক্ষ থেকে ইফতার ও খিচুড়ি বিতরণ

২ টাকার খাবার পক্ষ থেকে ইফতার ও খিচুড়ি বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ ২০১৯ সালে বৃহত্তর ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্র মাসকান্দা বাসস্ট্যান্ড ছোট অফিস নিয়ে গড়ে তোলা হয়েছে অসহায় ছিন্নমূল অনাথ শিশু ও বৃদ্ধদের কল্যানে গ্রীন লাইফ ফাউন্ডেশন নামে অরাজনৈতিক সমাজ সেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন যার বর্তমান সদস্য সংখ্যা ৫১ জন,যদি ও সদস্য সংখ্যা কম তথাপি কার্যক্রোমটি এখন প্রায় সারা বাংলাদেশ পরিচিত একটি মানবিক সংগঠন হিসাবে পরিচিত লাভ করেছেন। সংগঠনটির অন্যতম বৈশিষ্ট্য হলো তারা বিভিন্ন প্রজেক্ট হাতে নিয়ে কাজ করছেন যেমন দুই টাকার খাবার বিতরণ যা ময়মনসিংহ রেলস্টেশনে পথ শিশু অনাথ ও বৃদ্ধ ছিন্নমূল মানুষের জন্য বর্তমানে মহামারি করোনার সময়ে চলমান প্রকল্পের কাজ তারা চালিয়ে যাচ্ছেন দুই টাকার ইফতারী বিতরণের মাধ্যমে। ১১ মাস চলে ২ টাকায় খাবার আর রোজার সময় চলে ২ টাকায় ইফতার। এই প্রজেক্টের গুলোর কার্যক্রমটি চলছে কিছু মহৎপ্রাণ ব্যাক্তি বর্গের সাহায্য ও সেচ্ছাসেবীদের মাসিক চাঁদা দিয়ে কোন ও রকম চলছে সংগঠটির কার্যক্রম। এরই ধারাবাহিকতা গত ০৭ মে শুক্রবার আছরের নামাজের পর প্রতি সপ্তাহের মত এই সপ্তাহেও ময়মনসিংহ নগরীর টাউন হল মোড়ে প্রায় শতাধিক দরিদ্র, ভাসমান সুবিধাবঞ্চিত,ক্ষুধার্ত মানুষদের মাঝে রমজানের ইফতার ও ২ টাকায় খাবার ( খিচুড়ি) বিতরণ করা হয়। এই সময় উপস্থিত থেকে খাবার বিতরণ করেন মাহাদি হাসান আপন, মফিদুল ইসলাম লাভলু, এনামুল হক ছোটন, মাসুদ পারভেজ,রাকিব সরকার, মোহাম্মদ রিয়াদ,রাসেল সহ প্রমুখ।

অন্যতম স্বেচ্ছাসেবক মাহাদী হাসান আপন বলেন, দেশের এই ক্রান্তিকালে দেশের সকল মানুষ এক কাতারে দাঁড়িয়েছে সুবিধা বঞ্চিত মানুষের পাশে, তবে আমাদের খেয়াল রাখতে হবে খাদ্য সহায়তা দিতে গিয়ে আমরা যেন রোগের সংক্রমণ না ঘটাই।সংগঠনটির সহ-সভাপতি এনামুল হক (ছোটন) বলেন যদি সমাজের কোন বিত্তবান শ্রেণির বা বাংলাদেশ সরকারের সমাজ সেবা ভিত্তি কোন কার্যক্রোমের সহয়তা পাওয়া যেত তাহলে সংগঠনটির কার্যক্রোমটি আরো প্রসারিত করা সম্ভব করা যেত।সংগঠনটির মূল উদ্দেশ্য হলো অসহায় মানুষের জন্য এক বেলা হলেও একটু পেটপুরে খাওয়ানো তাই ময়মনসিংহের রেলস্টেশনে ২টাকার খাবারের প্রকল্পটি বাস্তবায়িত করার ফলে প্রতি শুকবার বিকেল দেখাযায় ছোট ছোট পথ শিশু অনাথ ও বৃদ্ধ ছিন্নমূল মানুষেরা এসে দাড়িয়ে থাকে কখন আসবে গ্রীন লাইফ ফাউন্ডেশনের সেই আহার।ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্রে এমন একটি সংগঠন সত্যি খুবই প্রসংশনীয় তাই সমাজের বৃত্তবান ব্যক্তিরা সহ বিভিন্ন সামাজিক উন্নয়ন সংস্করণ অগ্রগতি মূলক প্রকল্প থেকে যদি অর্থয়নের সহায়তা করা যেত তাহলে এই অনাথ মানুষের জন্য আরো কিছু করা সম্ভব হতো। প্রচার সম্পাদক মাসুদ পারভেস বলেন, ‘করোনাকালে কর্মহীন হয়ে পড়েছেন ময়মনসিংহ নগরীর অনেক মানুষ। তারা চরম মানবতর জীবন যাপন করছেন। এমন দুর্যোগের মধ্যেই পবিত্র রমজান মাস শুরু হয়েছে। শত কষ্টের মধ্যে সিয়াম সাধনা করছেন এসব মানুষ। তাদের প্রায় দিনই ঠিকমতো ইফতার জোটে না। তাদের কথা চিন্তা করেই আমাদের এই উদ্যোগ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak