বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:১৯ অপরাহ্ন

শিরোনাম
সৌমিত্রকন্যা পৌলমী করোনায় আক্রান্ত ভারতে টিকা নেয়ার পর ৪৪৭ জনের শরীরে বিরূপ প্রতিক্রিয়া নকল ব্যান্ডরোল ব্যবহারের জন্য মোবাইল কোর্টে মোল্লা বিঁড়িকে বিশ হাজার টাকা জরিমানা ময়মনসিংহ বিভাগ ফেসবুক গ্রুপের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী আজ রেডক্রিসেন্ট সোসাইটি ময়মনসিংহ ইউনিটের উদ্যোগে শীতবস্ত্র( কম্বল) বিতরণ জামালপুরে ৭ অবৈধ ইটভাটায় ২০ লক্ষ টাকা জরিমানা পরিবেশ অধিদপ্তরের মোবাইল কোর্টে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক পেলেন সাংবাদিক নজরুল ইসলাম জুয়েল র‍্যাব সেবা সপ্তাহ এর দরিদ্র ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান ময়মনসিংহে মাদকাসক্ত সনাক্তকরণের জন্য ডোপ টেস্ট কার্যক্রমের উদ্বোধন মাদ্রাসার অসহায় শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন ময়মনসিংহ জেলা পুলিশ

ইতিহাস গড়ল গর্বিত বাংলাদেশী দুর্দান্ত নেতৃত্বর আন্দোলন

ইতিহাস গড়ল গর্বিত বাংলাদেশী দুর্দান্ত নেতৃত্বর আন্দোলন

 নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী(মুজিব বছর) উপলক্ষে এবং বাংলাদেশের পতাকা উত্তোলন ও সমস্বরে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে বিজয় দিবস উদযাপনের উদ্দেশ্যে বিশ্ব রেকর্ডধারক, গ্লোবাল মানবতাবাদী সংস্থা, “গ্লোবাল ল থিংকার্স সোসাইটি” দুই দিন ব্যাপী একটি অনলাইন ভিত্তিক অনুষ্ঠান “গর্বিত বাংলাদেশী: দুর্দান্ত নেতৃত্ব আন্দোলন” এর আয়োজন করেছে। তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী ডাঃ হাসান মাহমুদ এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এবং তিনি এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। তিনি বলেন যুবসমাজকে নিজের যোগ্যতার সাথে মূল্যবোধ ও দেশপ্রেম একত্রিত করতে হবে। তিনি যুব সমাজকে নিজের স্বপ্নের জন্য, নিজের জন্য, দেশ ও সমাজের জন্য এবং স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রচেষ্টা করার আহ্বান জানান।

 

তিনি যুবকদেরকে জাতির জনক শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নেরও আহ্বান জানান। গ্লোবাল ল থিংকার্স সোসাইটির সভাপতি অ্যাডভোকেট রাওমান স্মিতা বলেছেন, “এটা আমাদের বিশ্ব এবং আমরা শক্তিশালী যুবসমাজ। আমাদের জন্য এবং ভবিষ্যতের প্রজন্মের জন্য শান্তিপূর্ণ বিশ্ব গড়তে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে। আমাদের জাতির পিতা যে মহান, শান্তিপূর্ণ ও স্থিতিশীল নেতৃত্ব দিয়েছিলেন, আমাদের যুবকদের উচিত এটি বিকাশ করা এবং সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করা। যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, নেপাল, শ্রীলঙ্কা, গ্রীস, সুইডেন, সুইজারল্যান্ডসহ ৮ টি মহাদেশের মোট ১০০ টি দেশের যুবনেতারা এবং বাংলাদেশের ৬৪ টি জেলার তরুণ নেতৃবৃন্দ বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত সমস্বরে গাওয়ার মাধ্যমে এই আন্দোলনে অংশ নিয়েছিলেন। তারা জাতির জনককে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভিডিও বার্তায় তাদের শান্তি বার্তা দেওয়ার মাধমে “শান্তি নেতৃত্ব আন্দোলন”র অংশ নিয়েছিল।

যুগ্ম সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহিন মেহেরাব ও জিএলটিএস এর বাংলাদেশ কান্ট্রিলিডার মাহির দাইয়ান একত্রে মহান নেতৃত্বের ইতিহাস উপস্থাপন করেন। অনুষ্ঠানে সাধারণ সম্পাদক খালেদ মাসুদ, যুগ্ম সম্পাদক মোঃ সোলায়মান আহমেদ জিশান এবং সাংগঠনিক সম্পাদক জেসমিন সুলতানা যুবকদের পক্ষে বক্তব্য উপস্থাপন করেন এবং একত্রে বিজয় দিবস উদযাপন করেন। ভাইস প্রেসিডেন্ট আহসানুল আলম জন পরবর্তী প্রোগ্রাম “শিশুদের জন্য স্বাস্থ্য ও পুষ্টি ক্যাম্প ২০২১” ঘোষণা করে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করেন। প্রোগ্রামের হাইলাইটস: –মুজিব বর্ষ উদযাপন –পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন –সম্মেলনঃ জাতীয় ও আন্তর্জাতিক বক্তাগন –দেশের ৬৪ জেলা, বিশ্বের 100 টি দেশ –শান্তি ও নেতৃত্বের আন্দোলন –বিতর্ক এবং প্রবন্ধ প্রতিযোগিতা –শিশুদের জন্য স্বাস্থ্য ও পুষ্টি শিবির শীর্ষ সম্মেলনের উদ্দেশ্যগুলি: ১. বিশ্বজুড়ে শেখ মুজিবুর রহমান এর মহান নেতৃত্ব এবং বাংলাদেশের ইতিবাচক ইতিহাস পরিচয় করানো। ২. প্রাণবন্ত ও সহানুভূতিশীল নেতৃত্বের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা করা। ৩. সকলের মাঝে ঐক্য গড়ে তোলা এবং একটি ভাল বিশ্ব গড়তে সচেষ্ট থাকা ৪. বিশ্বজুড়ে সমস্ত বাংলাদেশিদের হৃদয়ে দেশপ্রেম জাগ্রত করা। ৫. স্বাস্থ্য ও পুষ্টি শিবির ও শিশুদের জন্য দাতব্য ব্যবস্থা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak