শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:১৩ অপরাহ্ন

শিরোনাম
কোতোয়ালি পুলিশের অভিযানে লোপাট প্রায় ২৮ লক্ষ টাকা উদ্ধার মেধাবী শিক্ষার্থী সাগরকে বাঁচাতে আর্থিক সাহায্যের আবেদন ক্ষতিকারক প্লাস্টিকের কাপ ও কিছু কথা গৌরীপুরে সঞ্জীবনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ময়মনসিংহের ভালুকায় সাংবাদিক লাঞ্ছিতের প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন ময়মনসিংহ মহানগর ও জেলা শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারীদের সম্মেলন অনুষ্ঠিত গ্রীন লাইফ ফাউন্ডেশনের “২ টাকার খাবার” এর উদ্যোগে পথশিশুদের মাঝে বিরিয়ানি বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রদানকৃত “হাই ফ্লো নেজাল ক্যানুলার ( CPAP Ventilator) হস্তান্তর অনুষ্ঠান ইস্পাহানি এর পক্ষ থেকে ময়মনসিংহ জেলা পুলিশকে N95 মাস্ক প্রদান মুক্তাগাছায় চোরাই আটোসহ দুই চোর গ্রেফতার

দেশে সাক্ষরতার হার ৭৪ দশমিক ৭ শতাংশ

দেশে সাক্ষরতার হার ৭৪ দশমিক ৭ শতাংশ

দেশে সাক্ষরতার হার ৭৪ দশমিক ৭ শতাংশ বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এটি বৃদ্ধি করতে নানা ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

রোববার (৬ সেপ্টেম্বর) সচিবালয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপনের প্রস্তুতি সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

এসময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম আল হোসেন বলেন, আমরা ঝড়ে পড়া রোধ করতে নানা ধরনের পদক্ষেপ নিয়েছি। বয়স্কদের মধ্যে সাক্ষরতার হার বৃদ্ধি করা হবে।

এসময় বিদ্যালয় খোলা না গেলে অটোপাসের ইঙ্গিত দেন সিনিয়র সচিব। তিনি বলেন, করোনা পরিস্থিতির মধ্যে কবে শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হবে তা অনিশ্চিত হয়ে পড়েছে। তবে অক্টোবর ও নভেম্বরে স্কুল খোলা যেতে পারে সেই প্রস্তুতি নিয়ে দু’টি সংক্ষিপ্ত সিলেবাস তৈরি ও তা চূড়ান্ত করা হয়েছে। যে মাসে স্কুল খোলা যাবে সেই সিলেবাস পড়িয়ে ক্লাস মূল্যায়নের মাধ্যমে পরবর্তী ক্লাসে শিক্ষার্থীদের উন্নীত করা হবে। স্কুল খোলা না গেলে পরীক্ষা ও মূল্যায়ন করা সম্ভব হবে না, অটোপাস ছাড়া উপায় থাকবে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak