শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৫ অপরাহ্ন

শিরোনাম
কোতোয়ালি পুলিশের অভিযানে লোপাট প্রায় ২৮ লক্ষ টাকা উদ্ধার মেধাবী শিক্ষার্থী সাগরকে বাঁচাতে আর্থিক সাহায্যের আবেদন ক্ষতিকারক প্লাস্টিকের কাপ ও কিছু কথা গৌরীপুরে সঞ্জীবনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ময়মনসিংহের ভালুকায় সাংবাদিক লাঞ্ছিতের প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন ময়মনসিংহ মহানগর ও জেলা শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারীদের সম্মেলন অনুষ্ঠিত গ্রীন লাইফ ফাউন্ডেশনের “২ টাকার খাবার” এর উদ্যোগে পথশিশুদের মাঝে বিরিয়ানি বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রদানকৃত “হাই ফ্লো নেজাল ক্যানুলার ( CPAP Ventilator) হস্তান্তর অনুষ্ঠান ইস্পাহানি এর পক্ষ থেকে ময়মনসিংহ জেলা পুলিশকে N95 মাস্ক প্রদান মুক্তাগাছায় চোরাই আটোসহ দুই চোর গ্রেফতার

বৈরুতে পৌঁছেছে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা

বৈরুতে পৌঁছেছে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা

লেবাননের রাজধানী বৈরুতে সংঘটিত ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সাহায্যে মানবিক ও ত্রাণ সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ সরকার।

বৈরুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস সূত্র জানিয়েছে, ত্রাণ সহায়তা নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর পরিবহন বিমান আনুমানিক ২ টন চিকিৎসা সামগ্রী, ৮ টন জরুরি খাদ্য সামগ্রী এবং ২ টন খুচরা যন্ত্রাংশ দেশটিতে পৌঁছেছে।

এদিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মো. নূর ইসলাম জানান, বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সাহায্যে বাংলাদেশ সরকারের দ্রুত মানবিক ও ত্রাণ সহায়তা পাঠানোর সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান রোববার (৯ আগস্ট) লেবাননের রাজধানী বৈরুতের উদ্দেশে ঢাকা ত্যাগ করে।

বিমান বাহিনীর ১২ সদস্যের এয়ার ক্রু’র সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন শান্তনু চৌধুরী।

আইএসপিআর জানায়, বন্ধুপ্রতীম দেশগুলোতে সংঘটিত যেকোনো দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জরুরিভিত্তিতে মানবিক ও ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ বিমান বাহিনী সবসময় বিমান পরিবহন সেবা দিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায়, বৈরুতে দুর্ঘটনাকবলিত প্রবাসী বাংলাদেশি, স্থানীয় জনগণ ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর সদস্যদের সহায়তা দেওয়ার জন্য জরুরি চিকিৎসা সামগ্রীসহ একজন চিকিৎসক এবং নৌবাহিনী জাহাজের বাস্তব অবস্থা নিরূপণের জন্য রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মোজাম্মেল হকের নেতৃত্বে ৪ সদস্যের একটি কারিগরী মূল্যায়নকারী দল বিমান বাহিনীর এই সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে লেবাননে পাঠানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak