মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১০:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম
সৌমিত্রকন্যা পৌলমী করোনায় আক্রান্ত ভারতে টিকা নেয়ার পর ৪৪৭ জনের শরীরে বিরূপ প্রতিক্রিয়া নকল ব্যান্ডরোল ব্যবহারের জন্য মোবাইল কোর্টে মোল্লা বিঁড়িকে বিশ হাজার টাকা জরিমানা ময়মনসিংহ বিভাগ ফেসবুক গ্রুপের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী আজ রেডক্রিসেন্ট সোসাইটি ময়মনসিংহ ইউনিটের উদ্যোগে শীতবস্ত্র( কম্বল) বিতরণ জামালপুরে ৭ অবৈধ ইটভাটায় ২০ লক্ষ টাকা জরিমানা পরিবেশ অধিদপ্তরের মোবাইল কোর্টে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক পেলেন সাংবাদিক নজরুল ইসলাম জুয়েল র‍্যাব সেবা সপ্তাহ এর দরিদ্র ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান ময়মনসিংহে মাদকাসক্ত সনাক্তকরণের জন্য ডোপ টেস্ট কার্যক্রমের উদ্বোধন মাদ্রাসার অসহায় শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন ময়মনসিংহ জেলা পুলিশ

ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এর উদ্যোগে “ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ সামিট-২০১৯”

ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এর উদ্যোগে “ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ সামিট-২০১৯”

ইয়ুথ

আগামী ২২ শে মার্চ, ২০১৯ ইং (শুক্রবার) ঢাকার কাকরাইলে অবস্থিত ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ আয়োজিত “ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ সামিট-২০১৯“।

দেশের উন্নয়নের অগ্রযাত্রায় তরুণ সমাজের গুরুত্ব অপরিসীম। তাই  তরুণ সমাজকে তার অংশগ্রহণ ও নেতৃত্ব নিশ্চিত করার লক্ষ্যে উদ্বোদ্ধ্ব করতে কাজ করে যাচ্ছে ”ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ” এর তরুণরা। শক্তিশালী তরুণ সংগঠনই পারে উন্নত ও আধুনিক সমাজব্যবস্থা বিণির্মান করতে। আর এমন অদম্য স্বপ্নবাজ তরুণদের দ্বারাই পরিচালিত  ”ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ”। তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে সমাজ পরিবর্তনের জন্য ২০১৩ সাল থেকে নিরলস কাজ করে যাচ্ছে সংগঠনটি।
তারুণ্যের শক্তি একটি সমাজ বা রাষ্ট্রের বড় হাতিয়ার। আর রাষ্ট্রকে পরিবর্তন করতে হলে এই  তরুণ সমাজকেই এগিয়ে যেতে হবে। সেই সব তরুণ্যদের জন্যই আয়োজন করা হয়েছে ”ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ সামিট”। এ সামিটের উদ্দেশ্য হলো, শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে তরুণ প্রজন্মকে নেতৃত্বের দীক্ষায় আরো এক ধাপ এগিয়ে নেয়া। সমাজের বিভিন্ন ক্ষেত্র থেকে উগ্রতা, সহিংসতা প্রতিরোধে ভূমিকা রাখার পাশাপাশি সামাজিক শান্তি ও ন্যায়বিচার প্রতিষ্ঠায়ও তরুণদের এগিয়ে আসার জন্য উদ্ভুত করা, তরুণদের এ ব্যাপারে মত বিনিময়ের সুযোগ প্রদান করা। সুষম সমাজ এবং আধুনিক কল্যাণকামী রাষ্ট্র গঠনের ক্ষেত্রে তরুণ সমাজের দৃষ্টিভঙ্গি, চিন্তাধারা, ও অভিজ্ঞতা বর্ণনা করবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে তরুণদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা কি হতে পারে, সে বিষয়টি নিয়েও এতে আলোচনা করা হবে। তরুণরা দেশের কাজে আত্ননিয়োগ করে এবং নানা গঠনমূলক ও মানব কল্যাণকর কর্তব্য সম্পাদনের মাধ্যমে দেশ ও জাতির গৌরব বর্ধন করবে এটাই সকলের কাম্য।
১৬ থেকে ৩৫ বছর বয়সী ২০০ জন তরুণ-তরুণী রেজিস্ট্রেশনের মাধ্যমে এতে অংশগ্রহণ করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak