বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১০:০৩ পূর্বাহ্ন

লায়ন মৃদুলের উদ্যোগে পঙ্গু বীর মুক্তিযোদ্ধাকে হুইল চেয়ার প্রদান

লায়ন মৃদুলের উদ্যোগে পঙ্গু বীর মুক্তিযোদ্ধাকে হুইল চেয়ার প্রদান

 এনামুল হক ছোটনঃ লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ৩১৫-এ ১ এর অন্তর্ভূক্ত “লায়ন্স ক্লাব অব ঢাকা ভাদাইল গ্রীন “এর পরিচালক ও “হাত বাড়িয়ে দাও” নামক মানবিক সংগঠনের প্রতিষ্ঠাতা বিভাগীয় নগরীর সমাজসবেক লায়ন্স মঞ্জুর হোসেন মৃদুল সামাজিক ও সেবামূলক কাজের ধারাবাহিকতায় এবার মহান বিজয়ের মাসের প্রারম্ভে হালুয়াঘাট উপজেলার এক হাত ও এক পা বিহীন বীর মুক্তিযোদ্ধা ওমর আলীকে প্রদানের জন্য ঢাকা থেকে আগত লিও নেতৃবৃন্দের নিকট ২৩ নভেম্বর হুইল চেয়ার হস্তান্তর করেন।

এ বিষয়েলায়ন মঞ্জুর হোসেন মৃদুল গণমাধ্যমকে জানান, ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার গাবরাখালী ইউনিয়নের কান্দাপাড়া নিবাসী রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ওমর আলীর একটি পা ও একটি হাত নেই। তিনি আরোও জানান, ক্লাব প্রেসিডেন্ট মাননীয় সামসুন নাহার আপা ২২ নভেম্বর সন্ধ্যায় তাকে ফোনে অবহিত করেন, একজন বয়ষ্ক, পঙ্গু ও অসহায় মানুষকে সাহায্য করতে হবে, উনি খুব কষ্টে আছেন কারন মানুষটাকে সাহায্য করার কেউ নেই, একটি হুইল চেয়ার পেলে অসহায় মানুষটি চলাফেরা করতে পারবে ও কিছু করে খেতে পারবে। পঙ্গু লোকটি একজন মুক্তিযোদ্ধা ও তার বাড়ি হালুয়াঘাট। জবাবে মৃদুল জানতে চান কবে লাগবে।

তার সবচেয়ে বড় পরিচয় উনি একজন মুক্তিযোদ্ধা আর কিছু বলতে হবেনা। উল্লেখ্য লায়ন সামসুন নাহার আপাকে লায়ন মৃদুল আপন বোনের মতো ভালোবাসেন ও সম্মান করেন, লায়ন নাহারও লায়ন মৃদুলকে ছোট ভাইয়ের মতো স্নেহ করেন। তাই বোনকে বলেন, আমি চেয়ার জোগাড় করছি তুমি পৌছানোর ব্যাবস্থা করো। তাৎক্ষনিক হুইল চেয়ার কিনে প্রেসিডেন্টকে অবহিত করেন লিওদের পাঠাও চেয়ার রেডি। তারপর আমাদের লিও ক্লাবের সদস্য মোঃ ইয়াসিন মোল্লা ও সাদিকুল ইসলাম সিহাব ভোরে ঢাকা থেকে ময়মনসিংহ এসে লায়ন মৃদুলের কাছ থেকে হুইল চেয়ার গ্রহন করে।

হালুয়াঘাটের পঙ্গু বীর মুক্তিযোদ্ধা ওমর আলীর বাড়িতে আমার হয়ে হুইল চেয়ারটি উপহার সরূপ পৌছে দেয় ও আমার সালাম জানায় । লায়ন মৃদুল এক প্রতিক্রিয়ায় জানান, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে জাতির সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধারা আমাদেরকে লাল-সবুজ পতাকা উপহার দেওয়ার জন্য মৃত্যুকে আলিঙ্গন করে রণাঙ্গনে ঝাঁপিয়ে পড়েছিল।

তাই তার একটি হাত ও একটি পা নেই ঠিকই, কিন্তু লায়ন মৃদুল আছেন। তার জীবনযাত্রা কিছুটা হলেও যেনো সচল করতে পারে তাই তাকে হুইল চেয়ার উপহার পাঠিয়েছি লায়নের পক্ষ থেকে।আগামী দিনগুলোতেও আমার মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। উল্লেখ্য নির্মোহ সমাজসেবক লায়ন মঞ্জুর হোসেন মৃদুল বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটি যুব কমান্ড ও ময়মনসিংহ জেলা শাখার সহ-সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবেও সফলভাবে কাজ করে যাচ্ছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak