শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০২:০৮ অপরাহ্ন

মমেক হাসপাতালে চিকিৎসা সেবায় জেলা যুবলীগের উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার ও সুরক্ষা সামগ্রী প্রদান

মমেক হাসপাতালে চিকিৎসা সেবায় জেলা যুবলীগের উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার ও সুরক্ষা সামগ্রী প্রদান

এনামুল হক ছোটনঃ ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা রোগীদের জরুরি চিকিৎসা সেবায় ময়মনসিংহ জেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে ১০টি অক্সিজেন সিলিন্ডার ও ১০ হাজার সার্জিক্যাল মাস্কসহ সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে। ময়মনসিংহ জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক এ্যাড. আজহারুল ইসলাম ও জেলা যুবলীগের অন্যতম নেতা আসাদুজ্জামান রুমেল এই সব সামগ্রী প্রদান করেন। বৃহস্পতিবার (১২ আগষ্ট) দুপুরে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ফজলুল কবীরের হাতে অক্সিজেন সিলিন্ডারগুলো ও সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন।

এ সময় জেলা যুবলীগের আহ্বায়ক আজহারুল ইসলাম বলেন, করোনা মোকাবিলায় বিশ্বের বুকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার নেত্রী হিসেবে নজির স্থাপন করেছেন। প্রধানমন্ত্রীর আহ্বানে ও কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ও সাধারন সম্পাদকের নির্দেশনায় আমরা জেলা যুবলীগের নেতৃবৃন্দরা করোনার শুরু থেকেই অসহায়দের পাশে থেকে কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন, ইতিপূর্বে আমরা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছি এবং ভবিষ্যতেও দাঁড়াব।

আমরা দেখেছি অনেক দেশে করোনা রোগী বৃদ্ধি পেলে চিকিৎসা-ব্যবস্থা ভেঙে পড়েছে। আমাদের যেন এ অবস্থা না হয়, সেজন্য সচেষ্ট থাকতে হবে। সচেতনতার মাধ্যমে সংকটকে জয় করতে হবে। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আপনারা সব সংকটে পথ প্রদর্শক হিসেবে কাজ করেন। স্বাস্থ্যবিধি অনুসরণ, সরকার নির্দেশিত পন্থা অনুসরণ, মাস্ক পরিধান এবং টিকা নেওয়ার মাধ্যমে করোনা প্রতিরোধে প্রচারের মাধ্যমে আপনাদের আরও ভূমিকা রাখতে হবে। কোভিড রোগীর চিকিৎসায় সবচেয়ে গুরুত্বপূর্ণ অক্সিজেন।

সেই অক্সিজেনের সংকটে যেন না পড়তে হয় সেজন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এই মুহূর্তে ১০টি অক্সিজেন সিলিন্ডারসহ সুরক্ষা সামগ্রী আমরা দিচ্ছি। করোনা মোকাবিলায় সক্ষমতা বাড়াতে সকলের প্রতি এগিয়ে আসার আহ্বান জানিয়ে ময়মনসিংহ জেলা যুবলীগের অন্যতম মানবিক যুবনেতা আসাদুজ্জামান রুমেল বলেন, যেকোনো সংকট মোকাবিলায় আমরা যুবলীগ নেতৃবৃন্দরা আপনাদের সঙ্গে আছি।

ওয়ার্ডে মানুষের সেবার জন্য খাদ্য সামগ্রী বিতরণ সহ বিভিন্ন সেবা কেন্দ্র স্থাপন এবং ভবিষ্যতেও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের যেকোনো সহযোগিতায় আমরা আছি ও থাকব। এ সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডাঃ জাকিউল ইসলাম, ময়মনসিংহ জেলা আওয়ামী যুবলীগের যুগ্ন-আহ্বায়ক আখেরুল ইসলাম সোহাগ, জেলা যুবলীগের অন্যতম সদস্য এবিএম আক্তারুজ্জামান রবিন, ফায়জুর রাজ্জাক বাদশা, পিন্টু সরকার, হাসনাতুল ইসলাম রানা, তৌহিদুল ইসলাম শান্তসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak