শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:১৮ পূর্বাহ্ন

শিরোনাম
মার্কিন ভাইস প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক মোদীর ভ্যাকসিন সার্টিফিকেটের পারস্পরিক স্বীকৃতি দিতে হবে: মোদী মোদীর সঙ্গে বৈঠকে পাঁচ মার্কিন কোম্পানীর সিইও এয়ারবাসের সঙ্গে সামরিক উড়োজাহাজ ক্রয়ের চুক্তি ভারতের স্বাস্থ্যকর খাদ্যের মূল কেন্দ্র হয়ে উঠবে ভারত: ভারতীয় কৃষিমন্ত্রী একাত্তরে পাকিস্তানকে হারানোর স্মৃতিতে বর্ণাঢ্য আয়োজন করবে ভারতীয় সেনাবাহিনী সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জয়শঙ্করের বৈঠক আফগান পরিস্থিতি কী কাশ্মীরে মেঘ হিসেবে আবির্ভূত হবে? জাবিস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ সমিতির কমিটি পূর্ণাঙ্গ চালু হলো ভারত-যুক্তরাষ্ট্রের ‘ক্লাইমেট অ্যাকশন অ্যান্ড ফাইন্যান্স মোবিলাইজেশন ডায়ালগ’

জমি নিয়ে বিরোধে দু’পক্ষের সংঘর্ষে সংখ্যালঘুদের আহত ২

জমি নিয়ে বিরোধে দু’পক্ষের সংঘর্ষে সংখ্যালঘুদের আহত ২

স্টাফ রিপোর্টার :  ময়মনসিংহের কাচারী রোডে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় সংখ্যালঘু সম্প্রদায়ের ২ জন আহত হয়েছে । তার মধ্যে ১ জনের অবস্থা খুবই গুরুতর। এ সময় এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালিয়েছে। গত শনিবার (৩ জুলাই) সকালে ৩৯নং কাচারী রোডে এলাকায় সংখ্যালঘুদের ওপর এ ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, ময়মনসিংহ কাচারী রোড এলাকার দিলীপ করের সঙ্গে একই এলাকার সিদ্দিকুর রহমান ভূইয়া আনুমানিক ২ শতাংশ একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। শনিবার সকালে সরকারী লীজকৃত জমিতে দিলীপ করের ছেলে অনন্ত কর বাউন্ডারি করতে গেলে সিদ্দিকুর রহমান ভূইয়া ও তার ছেলে শিহাবসহ বাহিরের লোকজন নিয়ে বাধা দেয়।

উভয় পক্ষের মধ্যে তর্কবিতর্ক হয়। কিন্তু এক পর্যায়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী দেশীয় অস্ত্র নিয়ে সংখ্যালঘুদের ওপর হামলা করেন সিদ্দিকুর রহমান ভূইয়া ও তার ছেলে শিহাব। তাদের ও তার লোকজন হাতে থাকা লোহার রড দিয়ে মাথায় আঘাত করে ধ্রুব সত্য রায় ও তার ছোট ভাই প্রত্ত্যয় দীপ্ত রায় কে। এরা দু’জন তাদের মামার(দিলীপ কর) লিজকৃত জমি রক্ষা করতে গিয়ে প্রতিপক্ষের আকস্মিক আক্রমণে গুরুতর আহত হন। এছাড়া ঘরবাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালায় বলে দাবি করেছে ভুক্তভোগীরা। আহতদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হতে পারে বলে মেডিকেল সুত্রে জানা গেছে। দায়িত্বরত চিকিৎসক বলেন, সংঘর্ষের ঘটনায় যারা এখানে চিকিৎসা নিতে এসেছেন সবার অবস্থাই আশঙ্কাজনক। ধ্রুব সত্য রায় বলেন, জমি দখল নিয়ে গত কয়েক বছর ধরে আমাদের কে নানাভাবে অত্যাচার করে আসছে আর প্রাণনাশের হুমকি দিচ্ছিলো। আজ যখন মামারা সীমানা বাউন্ডারি দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল তখন তারা প্রথমে আমার বাসায় এসে হুমকি দেয় পরবর্তীতে তারা পাইপ – দা আর ধাড়ালো অস্ত্র দিয়ে আমাদেরকে আঘাত করে, এমনকি মেরে ফেলারো হুমকি দেয়। তারা বলে সংখ্যালঘুদের জমি তাদের জমি এটা নিয়েই সংঘর্ষ করেছে তারা। আমি এটার সঠিক বিচার চাই। ব্যাপারে আমরা জেলা পুলিশের সহযোগীতা কামনা করছি। থানায় অভিযোগ দায়ের করেছি এবং আশা করি আমরা সুষ্ঠু বিচার পাব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak