সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম
ময়মনসিংহ জেলা এম্বুলেন্স মালিক সমিতির পরিচিত সভা অনুষ্ঠিত প্রণোদনাসহ ৬ দফা দাবিতে নাসাস’র স্মারকলিপি প্রদান লকডাউনে ক্ষতিগ্রস্ত সহস্রাধিক পরিবহন শ্রমিকদের নগদ অর্থ বিতরণ করেন মসিক মেয়র টিটু বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের উদ্যোগে ময়মনসিংহের ত্রাণসামগ্রী বিতরণ জাবিতে সোসাইটি ফর ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স এর নতুন সভাপতি আবির, সম্পাদক আলিফ জাবিতে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের এর যাত্রা শুরু ময়মনসিংহ উপজেলা প্রশাসনের উদ্যোগে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ ও বৃক্ষ রোপণ কর্মসূচি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে সপ্না খন্দকার এর উদ্যোগে ঈদ খাদ্য উপহার বিতরণ অটোরিক্সাচালক রুবেল হত্যার রহস্য উদঘাটন সহ গ্রেফতার ৩ জন লকডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পরিবহন শ্রমিকরা- মসিক মেয়র টিটু

ময়মনসিংহে বাল্যবিবাহ প্রতিরোধ সহ শিক্ষার্থীদের সুবিধায় বাইসাইকেল বিতরণ

ময়মনসিংহে বাল্যবিবাহ প্রতিরোধ সহ শিক্ষার্থীদের সুবিধায় বাইসাইকেল বিতরণ

 এনামুল হক ছোটন :  ময়মনসিংহে বাল্যবিবাহ প্রতিরোধে সহ শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করেন ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন। এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ সদর উপজেলার নির্বাহী অফিসার সাইফুল ইসলাম,সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান শাহীন, উপজেলা শিক্ষা অফিসার ও সিরতা ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ, বিভিন্ন স্কুলের শিক্ষকগণসহ প্রমূখ। বাইসাইকেল বিতরণকালে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ হোসাইন বলেন, বাল্য বিবাহ বর্তমান সময়ে সবচেয়ে আলোচিত ঘটনা। সমাজের অধিকাংশ মানুষই এ বিষয়ে সচেতন নয়, তাই মাধ্যমিক বিদ্যালয়ের পড়ুয়া অনেক শিক্ষার্থীরাই স্কুলে যেতে পারে যাতায়াতের অসুবিধার কারণে ফলে মাধ্যমিক শিক্ষার্থীরাই বেশী এ সমস্যা পরছে। এজন্যই বাল্য বিবাহ প্রতিরোধে জন্য আমরা সাইকেল বিতরণ করছি।

তিনি আরও বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ, শিক্ষা জাতির মেরুদণ্ড তাই আমি আমার উপজেলার স্কুলের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করছি যেন শিক্ষার্থীদের যাতায়াতে কোন অসুবিধা না হয়। গ্রাম অঞ্চলে স্কুল দূরে হওয়ায় অনেক শিক্ষার্থী সময় মোতাবেক ক্লাসে উপস্থিত থেকে ক্লাস করতে পারে না। বিভিন্ন দিক বিবেচনা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমি এই উদ্যোগ গ্রহণ করেছি। স্কুলের শিক্ষার্থীরা বিনামূল্যে বাইসাইকেল পেয়ে অনেক আনন্দিত এবং চেয়ারম্যান আশরাফ হোসাইনকে ধন্যবাদ জানান। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের বহু নারীদের কর্মসংস্থানের জন্য ঘরে বসে অর্থ উপার্জন করার লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করেন উপজেলার চেয়ারম্যান আশরাফ হোসাইন। জানা যায় যে, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাটবাজার,খাল খনন, জলবদ্ধতা নিরসন, রাস্তা পাকাকরণ, রাস্তা মেরামত ছাড়াও বিভিন্ন উন্নয়ন মূলক কাজে নিরলস ভাবে কাজ করে চলেছেন সদর উপজেলার চেয়ারম্যান আশরাফ হোসাইন। এছাড়াও বিভিন্ন উৎসবে এতিম, অসহায়, হতদরিদ্র, বয়স্ক, বিধবা, প্রতিবন্ধীদের মাঝে দান অনুদান নিয়মিত প্রদান করে আসছেন। চলমান করোনা পরিস্থিতিতে বিভিন্ন সময়ে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ছাড়াও নিজ উদ্যোগে অসহায় হতদরিদ্র মানুষজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ছাড়াও নগদ অর্থ প্রদান করে আসছেন তিনি। এজন্য ময়মনসিংহ সদর উপজেলার সর্বসাধারণের মনে ভালবাসার স্থান অর্জন করে নিয়েছেন চেয়ারম্যান আশরাফ হোসাইন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak