বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৯:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম
নান্দাইলে ব্যবসায়ী জাহিদ হত্যাকান্ডে জড়িত ঘাতকরা গ্রেপ্তার শুধু গৃহহীনদের গৃহ প্রদান করলেই হবে না পরবর্তীতে সঠিক তদারকি প্রয়োজন – জেলা প্রশাসক মোহাম্মদ ময়মনসিংহে বাল্যবিবাহ প্রতিরোধ সহ শিক্ষার্থীদের সুবিধায় বাইসাইকেল বিতরণ ময়মনসিংহে দ্বিতীয় পর্যায়ে ৬৪৫ জন ভুমিহীন ও গৃহহীন পাচ্ছে নতুন ঘর মুক্তাগাছা থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-১১ সেভ দ্য চিল্ড্রেন এর উদ্যোগে অর্ধ -বার্ষিক পারফরম্যান্স পর্যালোচনা ও প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ন্যাশনাল প্রেস সোসাইটি গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা’র চেয়ারম্যান এর বিভিন্ন কার্যক্রম পরিচালিত ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা’র সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির শুভেচ্ছা বিনিময় ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান এর সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির মতবিনিময় আইইডি’র উদ্যোগে জেলার সাংবাদিকদের সাথে ডিজিটাল ডিসইনফরমেশন সম্পর্কে কর্মশালা

ময়মনসিংহের অপরাধ নিয়ন্ত্রণে জেলা পুলিশের উদ্যোগে বিট পুলিশিংয়ে বাই সাইকেল টহল উদ্বোধন

ময়মনসিংহের অপরাধ নিয়ন্ত্রণে জেলা পুলিশের উদ্যোগে বিট পুলিশিংয়ে বাই সাইকেল টহল উদ্বোধন

এনামুল হক ছোটন:  অপরাধ নিয়ন্ত্রণে ময়মনসিংহ জেলা পুলিশের উদ্যোগে বিট পুলিশিং -এ বাই সাইকেল টহল এর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ (বিপিএম বার)। ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে বৃহস্পতিবার ( ০৩ জুন) ময়মনসিংহ রেঞ্জ কার্যালয়ের সামনে সকাল ১১ টায় উক্ত কর্মসূচির উদ্বোধন করা হয়। ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহাঃ আহম্মার উজ্জামান (বিপিএম -সেবা) এর সভাপতিত্বে বিট পুলিশিং -এ সাইকেল টহল এর উদ্বোধনীতে বক্তব্যে ডিআইজি হারুন অর রশিদ বলেন , অপরাধ দমন ও নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে নগরবাসীকে স্বাচ্ছন্দ্যে চলাচল ও নিরাপদে গন্তব্যে পৌঁছাতে এবং রাতযাপনে পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামানের বাইসাইকেলে টহল ডিউটির এ উদ্যোগেকে স্বাগত জানাই। নগরজুড়ে বাইসাইকেলে পুলিশি টহল ব্যবস্থা নতুন করে ময়মনসিংহে শুরু করা হলেও এটি নতুন নয়, বৃটিশ সময়ে পুলিশ বাইসাইকেলে চড়ে এলাকার অপরাধ প্রবনতারোধে সমগ্র এলাকায় টহল দিত।

বিশ্বের অনেক উন্নত দেশেও এই কার্যক্রম চালু আছে। নগরীর অলিগলিতে যেখানে বড় বড় যানবাহন নিয়ে চলাচল করা সম্ভব নয়, সেখানের আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বাইসাইকেল অনেক গতি ফিরিয়ে আনবে ও অপরাধ নিয়ন্ত্রণে মূখ্য ভূমিকা পালন করবে। অপরাধ প্রবনতা কমে আসবে। জনগনের মাঝে পুলিশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে। তিনি আরো বলেন, আমরা মাদককে জিরোট্রলারেন্স নীতি হিসাবে কাজ করে অনেকটা সফল হয়েছি। চুরি, ছিনতাইরোধেও সফলতা ফিরে এসেছে। কিশোর অপরাধরোধে বাইসাইকেল টহল অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান বলেন, সম্প্রতি বিভিন্ন মাধ্যমে খবর রয়েছে নগরীর আনাচে কানাচে এক শ্রেনীর চোর, ছিনতাইকারী, বখাটেসহ কিশোর অপরাধীরা নগরের বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই, রাস্তারোধ করে মোবাইল, টাকা পয়সা সহ সর্বত্রই ছিনিয়ে নিচ্ছে। আবার একাধিকস্থানে ইজিবাইকের চালককে হত্যা করে বাইক ছিনিয়ে নিচ্ছে। পুলিশ সুপার আরো বলেন, বিভিন্ন মাধ্যমে এ ধরনের খবর পেয়ে অলিতে-গলিতে লুকিয়ে থাকা এবং ঘাপটি মেরে উৎপেতে থাকা অপরাধী ও কিশোর অপরাধীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনতে নিয়মিত পুলিশী টহল ডিউটির বাইরে বিট পুলিশিং কার্যক্রমের আওতায় রেঞ্জ ডিআইজির সহযোগীতায় বাইসাইকেলে টহল ডিউটির পরিকল্পনা নেয়া হয়েছে।

বাইসাইকেলে পুলিশি টহল চলমান থাকলে নগরবাসির চাওয়া পূরণ হবে। ময়মনসিংহ একটি নিরাপদ, বাসযোগ্য নগর হিসাবে পরিচিত হয়ে উঠবে। মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। বিট পুলিশিং -এ বাই সাইকেল টহলে বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আক্কাস উদ্দিন ভূঁইয়া। এছাড়াও আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জ ও জেলা পুলিশ প্রশাসনের পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার সহ ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফিরোজ তালুকদার ও ট্রাফিক ইন্সপেক্টর ( প্রশাসন) সৈয়দ মাহবুবুর রহমান এবং জেলা গোয়েন্দা শাখা এর অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ সহ পুলিশ কর্মকর্তাগণ। উদ্বোধনী শেষে সাইকেল টহল টিমটি ময়মনসিংহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে প্রদক্ষিণ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak