বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ১০:০০ পূর্বাহ্ন

শিরোনাম
নান্দাইলে ব্যবসায়ী জাহিদ হত্যাকান্ডে জড়িত ঘাতকরা গ্রেপ্তার শুধু গৃহহীনদের গৃহ প্রদান করলেই হবে না পরবর্তীতে সঠিক তদারকি প্রয়োজন – জেলা প্রশাসক মোহাম্মদ ময়মনসিংহে বাল্যবিবাহ প্রতিরোধ সহ শিক্ষার্থীদের সুবিধায় বাইসাইকেল বিতরণ ময়মনসিংহে দ্বিতীয় পর্যায়ে ৬৪৫ জন ভুমিহীন ও গৃহহীন পাচ্ছে নতুন ঘর মুক্তাগাছা থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-১১ সেভ দ্য চিল্ড্রেন এর উদ্যোগে অর্ধ -বার্ষিক পারফরম্যান্স পর্যালোচনা ও প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ন্যাশনাল প্রেস সোসাইটি গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা’র চেয়ারম্যান এর বিভিন্ন কার্যক্রম পরিচালিত ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা’র সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির শুভেচ্ছা বিনিময় ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান এর সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির মতবিনিময় আইইডি’র উদ্যোগে জেলার সাংবাদিকদের সাথে ডিজিটাল ডিসইনফরমেশন সম্পর্কে কর্মশালা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের ৩ দিনব্যাপী কর্মসূচি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের ৩ দিনব্যাপী কর্মসূচি

এনামুল হক ছোটন  : ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ময়মনসিংহ মহানগর ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে তিনদিন ব্যাপী ব্যাপক কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে প্রথম দিনে ছিলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূলর্ভ আলোকচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা। প্রথম দিনের কর্মসূচি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেছিলেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এহতেশামুল আলম। কর্মসূচি দ্বিতীয় দিনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনী ও কেক কাটা এবং মিষ্টি বিতরণ। দ্বিতীয় দিনের কর্মসূচি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহ- সভাপতি ও ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর মেয়র ইকরামুল হক টিটু। তৃতীয় দিনের কর্মসূচি আলোচনা সভা ও আওয়ামী লীগের দুর্দিনের কান্ডারী মরত্তোরণ ও বীর মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এহতেশামুল আলম। আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ – সভাপতি এডভোকেট সাদেক খান মিল্কি (টুজু)। তিনদিন ব্যাপী কর্মসূচির সভাপতিত্ব করেন ময়মনসিংহ মহানগর ১৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শাহ জালাল হৃদয় ও সঞ্চালনা করেন ময়মনসিংহ মহানগর ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর হাসান মাসুম। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আওয়ামীলীগের দূদিনে কাডারী ও বীর মুক্তিযোদ্ধাদেরকে মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়। মরণোত্তর সম্মাননা পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য এহতেশামুল আলম বলেন, আওয়ামী লীগের উন্নয়নে দেশ আজ উন্নয়নের মহাসড়কে, আজ আমরা সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নতি হচ্ছি ঠিক তখনি কিছু মহল ধর্মের নামে ষড়যন্ত্র করছে, এগুলো প্রতিহত করতে হবে। এমন একটি কর্মসূচি পালন করার জন্য ১৪ নং ওয়ার্ড আওয়ামীলীগকে ধন্যবাদ জানাই।

প্রধান বক্তাসাদেক খান মিল্কি টুজু বলেন,দেশে এখন আওয়ামীলীগে ভরে গেছে, কিন্তু খাটি সরেষ আওয়ামী লীগ নেতা বা কর্মী খুবই কম, আওয়ামী লীগের এই ত্যাগী নেতাদেরকে মূল্যায়ন করতে হবে না হলে আওয়ামী লীগের দুর্ভিক্ষ দেখা দিবে, ভাই লীগ ছাড়তে হবে প্রকৃত আওয়ামী লীগ হতে হবে। আজ এই প্রকৃত আওয়ামী লীগের ত্যাগী নেতাদেরকে মরণোত্তর সম্মাননা পদক দেওয়া একটি মহৎ উদ্যোগ এজন্য ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগকে বিশেষভাবে ধন্যবাদ জানাই। পিতার মরণোত্তর সম্মাননা পদক পেয়ে পুত্র যুবলীগ নেতা আসাদুজ্জামান রুমেল বলেন, আমার বাবা আমার ১০ বছর বয়সে মারা গেছে আজ আমার ৩৫ বছর কিন্তু আজকে বাবার এই পুরষ্কার পেয়ে নিজেকে গর্বিত মনে হচ্ছে,বাবা আওয়ামী লীগ করার আজ ২৫ বছর পরেও বাবার ক্রেস্ট পেয়েছি। এমন উদ্যোগ যারা গ্রহণ করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। সভাপতির বক্তব্যে ১৪ নং ওয়ার্ড মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহ জালাল হৃদয় বলেন, এই দেশ মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃঢ় নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, নরেন্দ্র মোদি সৌদি আরব, আফগানিস্তান বা আরবীয় কোন দেশে গেলে সমস্যা হয় না কিন্তু বাংলাদেশে আসলেই সমস্যা, তাই তাদেরকে বলবো বাংলাদেশ আজ বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল, আমাদের সকলেরই উচিত দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীকে সহযোগিতা করা, সবাইকে ধন্যবাদ। ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর হাসান মাসুম বলেন,স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে আমরা ১৪ নং ওয়ার্ড যে কর্মসূচি পালন করেছি তা ময়মনসিংহে বিরল, আশা করি ময়মনসিংহের প্রতিটি ওয়ার্ড এই ধরনের কর্মসূচি গ্রহণ করবে ত্যাগী আওয়ামী লীগ নেতাদেরকে পদক বা ক্রেস্ট দেওয়া উচিত। মহান স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আওয়ামী লীগের ত্যাগী নেতা মরহুম রজব আলী মুন্সি,মরহুম চাঁন মিয়া,মরহুম বিল্লাল হোসেন, মরহুম ইন্তাজ আলী ফকির সহ ৪০ জনকে মরণোত্তর সম্মাননা ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রমজান আলী,বীর মুক্তিযুদ্ধো এনা মিয়া,বীর মুক্তিযুদ্ধো মুজিবুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা মোঃ জলিল মিয়া সহ ৫০ জনকে ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও ক্রেস্ট প্রদান করা হয় ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এহতেশামুল আলম, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এডভোকেট সাদেক খান মিল্কি টজু,১৪ নং ওয়ার্ড কাউন্সিলর ফজলুল হক উজ্জ্বল, সৈয়দ নাসিম, ভিপি শান্ত সহ ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহ জালাল হৃদয় ও সাধারণ সম্পাদক আতিকুর হাসান মাসুমকে। উক্ত কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন ১৪ নং ওর্য়াড কাউন্সিলর ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ফজলুল হক উজ্জ্বল, লাল মিয়া, সুলতান মিয়া,কামাল হোসেন, চরপাড়া মোড়ের বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ ফয়েজ উদ্দিন মুরাদ,হাফেজ তারা মিয়া,সৈয়দ এমদাদুল হক মিলন,আফাজ উদ্দিন নূরী,এমদাদুল হক মিলন, ফজলুল করিম মিন্টু, মফিজ উদ্দিন, যুবলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী আসাদুজ্জামান রুমেল,স্বেচ্ছাসেবকলীগ নেতা নাসিম,সাবেক ভিপি( মপই) আরিফ আহমেদ শান্ত, মহিলা আওয়ামী লীগ নেত্রী স্বপ্না খন্দকার, ফাতেমা বেগম,হুসনে আরা, জামিল মোঃ আল মুজাহিদ, এনামুল, মোহাম্মদ আলী,ছাত্রলীগ নেতা শাওন সহ থানা বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak