শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:৪৪ অপরাহ্ন

শিরোনাম
ন্যাশনাল প্রেস সোসাইটি গন্যমাধম ও মানবাধিকার সংস্থা ময়মনসিংহ জেলা শাখার নবগঠিত কমিটির পরিচিত সভা দৈনিক সকালের সময় সম্পাদকসহ ৫ জনের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে ময়মনসিংহে মানববন্ধন ফুলবাড়িয়া ২ টাকার খাবার বিতরণ বৃক্ষের সাথে সখ্যতা প্রকৃতিপ্রেমী বৃক্ষ বন্ধু অধ্যাপক আকবর আলী আহসান ১নং ফাঁড়ি পুলিশের অভিযানে এক ওয়ারেন্টভূক্ত আসামি গ্রেফতার ডেঙ্গু প্রতিরোধে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর উদ্যোগে মশক নিধন অভিযান শুরু পরিচ্ছন্ন ময়মনসিংহ নগরী গড়ার লক্ষ্যে বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়ন শিশুদের মনে গ্রাম বাংলার প্রতিচ্ছবি সঞ্জীবনের উদ্যোগে চড়ুইভাতি-২০২০ ময়মনসিংহ মহানগর যুবদলের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬ তম জন্মদিন পালিত

ল্যাবএইড লিমিটেড (ডায়াগনস্টিক) ময়মনসিংহ শাখায় ডিজিটালাইজ্ড পেশেন্ট আইডি কার্ডের শুভ উদ্বোধন

ল্যাবএইড লিমিটেড (ডায়াগনস্টিক) ময়মনসিংহ শাখায় ডিজিটালাইজ্ড পেশেন্ট আইডি কার্ডের শুভ উদ্বোধন

এনামুল হক ছোটন :  বাংলাদেশের স্বাস্থ্য খাতের অতি সুপরিচিত নাম ল্যাবএইড লিমিটেড ( ডায়াগনস্টিক), ময়মনসিংহ শাখার রোগীদের পরিসেবা নিখুঁত ও সহজলভ্য মান উন্নয়নের লক্ষ্যে ” ডিজিটালাইজ্ড পেশেন্ট আইডি কার্ড কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।  আজ  বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ১০ ঘটিকায় ল্যাবএইড লিমিটেড (ডায়াগনস্টিক) ময়মনসিংহ শাখায় প্রধান অতিথি হিসেবে ডিজিটালাইজ্ড পেশেন্ট আইডি কার্ডের শুভ উদ্বোধন করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর মহাসচিব অধ্যাপক ডাঃ এম এ আজিজ। উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডাঃ এম এ আজিজ বলেন, বর্তমান সময়ে চিকিৎসা খাত অনেক এগিয়ে গেছে। বিগত বছরগুলোতে চিকিৎসা খাতে আমাদের এই সাফল্যের কারণেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন।

চিকিৎসা খাত বলতে শুধু সরকারি চিকিৎসা সেবাকেই বুঝায় না বেসরকারি চিকিৎসা সেবাকেও বুঝায়। কারণ বর্তমান সময়ে ৬০% লোক বেসরকারি খাতে চিকিৎসা সেবা গ্রহন করছে। তাই সরকারির পাশাপাশি একটি বেসরকারি স্বাস্থ্য দপ্তর তৈরি করা উচিত। যেন এই বেসরকারি স্বাস্থ্য দপ্তরের মাধ্যমে চিকিৎসা খাতে বেসকারিভাবে নিয়োজিত সকল ক্লিনিক, ডায়াগনস্টিক ও হাসপাতালগুলোকে মনিটরিং ও আইনের আওতায় আনা যায়। কিছুদিন পূর্বে রাজধানীর একটি চিকিৎসা কেন্দ্রে যে একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন তা খুবই দুঃখজনক, সেখানে কোন ডাক্তার ছিলো না। তাই আমি বললো যাদের লাইসেন্স নেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা উচিত। যাদের লাইসেন্স নেই ৩ দিনের মধ্যেই তাদের নামের তালিকা স্বাস্থ্য অধিদপ্তরে প্রেরণের নির্দেশ দিয়েছেন সরকার। আর এই দায়িত্ব পালন করবে সিভিল সার্জন। সারাদেশে অনেক ক্লিনিক,ডায়াগনস্টিক ও হাসপাতাল আছে লাইসেন্স ছাড়া। আপনারা (ডাক্তার) জানেন আপনাদের উচিত এই সকল অবৈধ চিকিৎসা কেন্দ্রগুলোকে ধরিয়ে দেওয়া। ফলে আপনাদেরও দুর্নাম কমবে এবং জনগণও সুচিকিৎসা পাবে।

তিনি আরও জানান, গত করোনা পরিস্থিতিতে ডাক্তারা যে ভূমিকা রেখেছে তা অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। আসন্ন শীতেও করোনা বিস্তার ঘটতে পারে তাই সকলে আবারও করোনা বিস্তার প্রতিরোধে প্রস্তুত হতে হবে। বিশেষ করে ল্যাব এইড ডায়াগনস্টিক এর মতো স্বনামধন্য চিকিৎসা সেবা কেন্দ্রগুলোকেও আগের মতো করে আবারও করোনা প্রতিরোধে এগিয়ে আসতে হবে বা ভূমিকা রাখবে হবে। এছাড়াও বক্তব্য রাখেন সভাপতি ( বিএমএ) এর ডাঃ মোঃ মতিউর রহমান ভূঞাঁ ও সাধারণ সম্পাদক ডাঃ এ এইচ এম তারা গোলন্দাজ, ক্লিনিক ও ডায়াগনস্টিক এসোসিয়েশনের সভাপতি ডাঃ হরিশংকর দাস, ময়মনসিংহ মেডিকেল কলেজ এর অধ্যক্ষ চিত্তরঞ্জন দেবনাথ, অধ্যাপক ডাঃ কোহিনূর আখতার,ডাঃ মোঃ আব্দুল হান্নান মিয়া,ডাঃ মতিউর রহমান সহ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানের সার্বিক পরিচালনা ও সঞ্চালনা করেন ল্যাবএইড ডায়াগনস্টিক ময়মনসিংহের ব্রাঞ্চ ম্যানেজার ও ইনচার্জ মোঃ খন্দকার বাকী বিল্লাহ। এছাড়াও ল্যাবএইড ডায়াগনস্টিক ময়মনসিংহ শাখার সকল ডাক্তার, নার্স,কর্মকর্তা ও কর্মচারী সহ ডায়াগনস্টিক এর পেশেন্টগণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak