রবিবার, ৩১ মে ২০২০, ১০:১০ অপরাহ্ন

শিরোনাম
প্রথমবারের মতো ‘সঞ্জীবন সম্মাননা পদক’ প্রদান ‘সঞ্জীবন সম্মাননা পদক – ২০২০’ পেলেন যাঁরা জাবি চিকিৎসা কেন্দ্রে পিপিই ও অসহায় ছাত্রদের সাহায্য করলেন আইআইটি’র শিক্ষক ড. ওয়াহিদুজ্জামান আম্ফানে ক্ষতিগ্রস্থদের পাশে জাবি শিক্ষার্থী সামিয়া করোনার উপসর্গ নিয়ে জাবির সাবেক শিক্ষার্থীর মৃত্যু করোনা ভাইরাসে আক্রান্ত জাবির সাবেক শিক্ষার্থী আধুনিকতার সাথে সংস্কৃতির পরিবর্তন গৌরীপুরে সঞ্জীবনের নতুন কমিটি, সমন্বয়ক সাজ্জাদ, সভাপতি ইয়াসিন, সম্পাদক তুহিন হাসানকে সমন্বয়ক করে ত্রিশাল সঞ্জীবনের সভাপতি রুসাত, সম্পাদক পুনম ফুলপুরে কৃষকের ধান কেটে দিলেন শেকৃবি ছাত্রলীগ নেতা রুমন

ত্রিশালে ‘করোনা’ মোকাবেলায় কাজ করছে দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন

ত্রিশালে ‘করোনা’ মোকাবেলায় কাজ করছে দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন

সংগঠন

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে নিয়মিত বিবৃতিতে হাত ধোয়া, মাস্ক পরিধান সহ নানা সচেতনতামূলক পরামর্শ দিচ্ছে জাতিসংঘের বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। ইতোমধ্যে বাংলাদেশে লকডাউনের পরামর্শও দেয়া হয়েছে তাঁদের পক্ষ থেকে। সেই পরামর্শ অনুযায়ী  সরকার ইতোমধ্যে সকল সরকারী বেসরকারী স্কুল-কলেজ, অফিস, প্রতিষ্ঠান সবই বন্ধ রেখেছেন। সচেতনতামূলক কার্যক্রমের ধারাবাহিকতায় ‘করোনাভাইরাস সংক্রমণ থেকে নিরাপদ থাকতে এগিয়ে এসেছে অনেকগুলো সামাজিক সংগঠনও। তারই ধারাবাহিকতায় ত্রিশালে সাধারণ মানুষদের মাঝে পরিধেয় মাস্ক, হাত ধোয়ার সাবান এবং নানা সচেতনতামূলক লিফলেট বিলি করছে ত্রিশালের পোড়াবাড়িভিত্তিক দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন।

বুধবার (২৫ মার্চ, ২০২০) ত্রিশালের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে জনসাধারণের মাঝে মাস্ক বিলি করতে দেখা যায় তাঁদের এবং একই সঙ্গে নানা সচেতনতামূলক বাণীও প্রচার করতে দেখা যায়। কার্যক্রমটি তাঁরা বিগত দু সপ্তাহ যাবতই পরিচালনা করে আসছেন।

এ প্রসঙ্গে সংগঠনটির কর্ণধার রোবায়েত হোসাইন রুসাত বলেন,

“প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা দিনদিন বেড়েই যাচ্ছে। করোনা আতঙ্ক কাটাতে বিভিন্ন ধরনের নিয়ম মেনে চলতে বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এর মধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হয়েছে হাত-পা ধোয়ার বিষয়টি, মাস্ক পরিধানের বিষয়টি। তাই পরিচ্ছন্নতার প্রতি সামাজিক গুরুত্ব বৃদ্ধিতে কাজ করার লক্ষ্যেই আমাদের এই প্রয়াস। আমাদের সদস্যগণ সকলেই নিজেদের অবস্থান থেকে সর্বোচ্চ সহায়তা করছে। দেশের ও মানবতার এই ক্রান্তিলগ্নে যেনো আমরা মানুষের সেবায় যথাসম্ভব  কাজ করে যেতে পারি, সেজন্য সবার নিকট দোয়াপ্রার্থী।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak