রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০৩:১২ পূর্বাহ্ন

শিরোনাম
ভালুকায় অসহায় মানুষের পাশে রয়েছে “তারুণ্যের আলো” iflixVIP সাবস্ক্রিপশন একমাস সম্পূর্ণ ফ্রি করোনা পরিস্থিতি মোকাবেলায় ভালুকাতে ভূমিকা রেখে চলেছে “তারুণ্যের আলো” “নির্বাসন” আমাদের অনিশ্চিত জীবনেরই গল্প কর্মকর্তারা গরিব মানুষকে আঘাত বা লাঞ্ছিত করে কি আশায়? ত্রিশালে ‘করোনা’ মোকাবেলায় কাজ করছে দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ভালুকায় হাত ধোয়া কার্যক্রম জনপ্রিয় করতে এগিয়ে এলো ‘তারুণ্যের আলো’ করোনা ভাইরাস প্রতিরোধে র‍্যাব -১৪ বিভিন্ন কার্যক্রম করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জেলা ছাত্রলীগ নেতা হুমায়ুন কবির করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ময়মনসিংহ রেড ক্রিসেন্ট সোসাইটি

ময়মনসিংহে কাশরে জমি নিয়ে সালিশি বৈঠক

ময়মনসিংহে কাশরে জমি নিয়ে সালিশি বৈঠক

এনামুল হক ছোটন : ”ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর ২ নং ওয়ার্ডের কাশর মৌজা এলাকায় খতিয়ান নং সিএস- ৪৭ ও ৮০ এবং দাগ নং সিএস ৩৭২ ও ৩৮১ এর ৭.৫/৮ শতাংশ ভূমির বাটুয়ারা বিষয়বস্তু ও বিরোধ এর মীমাংসার জন্য আজ শনিবার (২২ ফেব্রুয়ারী) সকালে সালিশি বৈঠক অনুষ্ঠিত হয়।

গত কিছুদিন যাবত দু’পক্ষই উক্ত জমির মালিকানা ও জমি অধিকার গ্রহণে প্রভাব বিস্তার করে আসছিলো। পৈত্রিক ও ওয়ারিশ সূত্রে জমির প্রকৃত মালিক মৃত ইনতাজের ছেলে আসাদ মিয়া। আসাদ মিয়ার পারিবারিক সূত্রে জানা যায়,তার বাবার পৈত্রিক জমির পরিমাণ ৬৬ শতাংশ ভূমির মধ্যে পৈত্রিক ও ক্রয়সূত্রে এবং বিক্রির পর ০৭.৫/৮ শতাংশ ভূমির মালিকানা নিজেদেরই থাকে।কিন্তু মৃত জব্বার আলীর ছেলে আলমগীর হোসেন ক্রয়সূত্রে অবৈধভাবে সম্পূর্ণ ভূমির মালিকানা দাবি করে আসছিলো।

জালিয়াতির মাধ্যমে আলমগীর জমির ক্রয়ের চেয়ে বেশি অংশ কাওলা করে নেয়। এ নিয়ে দুপক্ষের বিরোধ ছিলো। তাই বিরোধ মীমাংসার জন্য স্থানীয় ২ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম রফিক দুদুর নেতৃত্বে সালিশি বৈঠক অনুষ্ঠিত হয়।এছাড়াও সালিশি বৈঠকে ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এম এ মতিন,ময়মনসিংহ জেলা যুব সংহতির সভাপতি আফজাল হোসেন হারুন, মোহাইমিনুল রহমান মুনিত,আলী হোসেন, আলমগীর, শহিদুল, তানভীর, তমাল,রাহাত,পারভেজ,মামুন, মুকুল, শাজাহান, এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সালিশি বৈঠকে সকলের সম্মতিতে আগামী শনিবার (২৯ ফেব্রুয়ারী) যে পক্ষ বৈধ কাগজপত্র জনসম্মুখে উপস্থাপন করতে পারবে তাদেরকেই সম্পত্তি বুঝিয়ে দেওয়া হবে বলে বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়। সালিশি বৈঠক শেষে গনস্বাক্ষর নেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak