শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম
মার্কিন ভাইস প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক মোদীর ভ্যাকসিন সার্টিফিকেটের পারস্পরিক স্বীকৃতি দিতে হবে: মোদী মোদীর সঙ্গে বৈঠকে পাঁচ মার্কিন কোম্পানীর সিইও এয়ারবাসের সঙ্গে সামরিক উড়োজাহাজ ক্রয়ের চুক্তি ভারতের স্বাস্থ্যকর খাদ্যের মূল কেন্দ্র হয়ে উঠবে ভারত: ভারতীয় কৃষিমন্ত্রী একাত্তরে পাকিস্তানকে হারানোর স্মৃতিতে বর্ণাঢ্য আয়োজন করবে ভারতীয় সেনাবাহিনী সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জয়শঙ্করের বৈঠক আফগান পরিস্থিতি কী কাশ্মীরে মেঘ হিসেবে আবির্ভূত হবে? জাবিস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ সমিতির কমিটি পূর্ণাঙ্গ চালু হলো ভারত-যুক্তরাষ্ট্রের ‘ক্লাইমেট অ্যাকশন অ্যান্ড ফাইন্যান্স মোবিলাইজেশন ডায়ালগ’

ময়মনসিংহের কাশর উওরায় মসজিদ নির্মাণে কুচক্রী মহলের অপপ্রচার

ময়মনসিংহের কাশর উওরায় মসজিদ নির্মাণে কুচক্রী মহলের অপপ্রচার

এনামুল হক ছোটনঃ মুসলমান সম্প্রদায় সহ সারাবিশ্বে সকল সম্প্রদায়ের জন্য শান্তি ধর্ম হচ্ছে ইসলাম। এই ইসলামের প্রচার ও প্রচারণা এবং মুসলমানদের এবাদত আদায়ের জন্য ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ২ নং ওয়ার্ডের কাশরের উওরা এলাকায় বহ্মপুএ নদীর ধারে কেমু মন্ডলের অংশীদারবৃন্দের নিজস্ব দানকৃত প্রায় ৫০ শতাংশ জমির উপর কেমু মন্ডল জামে মসজিদ নামে একটি মসজিদ নির্মাণ করা হচ্ছে। এই মসজিদ নির্মাণ হচ্ছে মূলত উপমহাদেশে প্রখ্যাত ইসলামিক চিন্তাবিদ দিল্লী নিজামুদ্দিন মারকার্যের অনুসারী হযরতজী মাওলানা সা’দ কান্ধলভী ( দাঃবাঃ) এর অনুসারীদের সার্বিক সহযোগিতায় তাবলীগের মূল ধারা প্রতিষ্ঠা ও প্রচারের লক্ষ্যে নির্মিত হচ্ছে এই মসজিদ।

জানা যায় একটি কুচক্রী মহল এই মসজিদ নির্মাণকে কেন্দ্র করে ইসলামবিরোধী অপ্রচার এবং নদী দখল ও শহররক্ষা বাঁধ নিয়ে বিভিন্ন প্রশাসনিক মহলেও অপ্রচার চালাচ্ছে। এ বিষয়ে মসজিদের জমিদানকারী অংশীদার আলী আহম্মেদ ফিরোজ বলেন, এলাকাবাসী ও আমরা পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সাথে পড়ার জন্য এবং দ্বীনের কাজ ও তাবলীগ জামাতের মূল্যধারা প্রতিষ্ঠার লক্ষ্যে এই মসজিদ আমাদের নিজস্ব জমিতে নির্মাণ করছি। কোন নদী দখল বা নদীর জায়গায় নয় কিংবা বাঁধের কোন ক্ষতির লক্ষ্যে না, এলাকার শান্তি প্রতিষ্ঠা ও দ্বীনের কাজ সঠিকভাবে পরিচালনা জন্য আমাদের এই মসজিদ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছি।

 

আপনারা দেখেছেন, নির্মাণাধীন মসজিদে প্রতি ওয়াক্ত নামাজে এলাকাবাসী সহ শত শত মুসল্লী অংশগ্রহণ করে নামাজ আদায় করছেন। দিল্লির প্রখ্যাত নিজামুদ্দিন মারকার্যের হযরতজী মাওলানা সা’দ কান্ধলভী ( দাঃবাঃ) অনুসারীগণ দ্বীন ও তাবলীগ জামাতের দাওয়াতের কাজ পরিচালনা করেছেন। তিনি আরও জানান, আমার কাছে জমির সকল কাগজপএ আছে এখানে অবৈধভাবে কোন কিছু হচ্ছে না, কিন্তু কিছু ইসলামবিরোধী অপপ্রচারকারীরা মসজিদ নির্মাণকে কেন্দ্র করে অপপ্রচার চালিয়ে মসজিদ নির্মাণে বিঘ্ন ঘটাচ্ছে। এ বিষয়ে আমরা ইসলাম প্রচারের লক্ষ্যে মসজিদ নির্মিতকার্যে অযথায় হয়রানি বন্ধ করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak