রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:৩৪ অপরাহ্ন

শিরোনাম
স্বাধীনতার ঘোষণাপত্র দিবসে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের মোমবাতি প্রজ্বলন আনন্দমোহন কলেজের সমাজবিজ্ঞান বিভাগে নতুন ক্লাব প্রতিষ্ঠা অসহায় ক্ষুর্ধাতদে মাঝে ২ টাকার খাবার বিতরণ বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০ এর ভারোত্তোলন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ মসিক মেয়রের ২য় ডোজ গ্রহণের মাধ্যমে করোনা ভ্যাক্সিনের ২য় ডোজের উদ্বোধন ময়মনসিংহে লকডাউনের দ্বিতীয় দিনে জেলা প্রশাসনে ১৫১টি মামলায় ১,১৪,৪৫০ টাকা জরিমানা আন্তঃ বর্ষ ক্রিকেট টুর্নামেন্ট -২০২১ এর ফাইনাল অনুষ্ঠিত ময়মনসিংহে লকডাউনে কঠোর প্রশাসন ২৬৩ মামলায় ২,১৪,৭১৫ টাকা জরিমানা গৌরীপুরে সন্ত্রাসী হামলায় সাংবাদিকসহ তাঁর ছোট বোন আহত জাগ্রত আছিম গ্রন্থাগারে বুক রিভিউ প্রতিযোগিতার পুরষ্কার

ময়মনসিংহে লকডাউনে কঠোর প্রশাসন ২৬৩ মামলায় ২,১৪,৭১৫ টাকা জরিমানা

ময়মনসিংহে লকডাউনে কঠোর প্রশাসন ২৬৩ মামলায় ২,১৪,৭১৫ টাকা জরিমানা

এনামুল হক ছোটন :  ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলায় করোনায় স্বাস্থ্য বিধি নিশ্চিত করণে ও স্বাস্থ্য বিধি সঠিকভাবে প্রতিপালনে জেলা প্রশাসনের কঠোর পদক্ষেপে পরিচালিত মোবাইল কোর্টে ২৬৩ টি মামলায় ২,১৪,৭১৫ টাকা জরিমানা করা হয়। ময়মনসিংহে লকডাউনে দোকানপাট ও গণপরিবহন বন্ধ থাকায় রাস্তাঘাট ছিলো ফাঁকা। মাঠে ছিলো জেলা প্রশাসন সহ উপজেলা নির্বাহী অফিসার, এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গণ। মুখে মাস্ক না থাকায় ও স্বাস্থ্য বিধি অমান্য করায় বিভিন্ন উপজেলায় ২৬৩টি মামলায় জরিমানা আদায় করেছে প্রশাসন । জেলা প্রশাসক এনামুল হক এর নির্দেশনায় ৫ এপ্রিল সোমবার ময়মনসিংহ জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসারগণ, সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে এই অভিযান বিভিন্ন উপজেলায় পরিচালিত হয়েছে।

এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে জনগণের মাঝে মাস্কও বিতরণ করেন ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেটগণ। এসময় জেলা শহরের বিভিন্ন স্থানে মাস্ক পরিধান নিশ্চিতকরণ ও স্বাস্থ্যবিধি সঠিক ভাবে প্রতিপালনে পরিচালিত মোবাইল কোর্টে জনগণের কাছ থেকে জরিমানা আদায় করা হয় এবং জনগণকে সতর্ক করা হয়। জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোধের জন্য সারাদেশে ব্যাপী ৭ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছে সরকার। এরই ধারাবাহিকতায় আজকে প্রথম দিনে এ অভিযান পরিচালনা করে লকডাউন অমান্য করায় শহরে বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে ২৬৩ টি মামলায় জরিমানা আদায় করা হয়েছে , আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক আরও জানান, আমরা সবাইকে বলছি, জনসমাগম এড়িয়ে চলুন,মাস্ক পরিধান করুন, স্বাস্থ্য বিধি মেনে চলুন, ঘরের বাইরে অযথা বের হওয়া যাবেনা। প্রয়োজন হলে অবশ্যই হাতে স্যানিটাইজার ব্যবহার করতে হবে। দায়িত্ব পালনকারী ম্যাজিস্ট্রেট মাইদুল ইসলাম জানান, লকডাউন নিশ্চিতকরণে জন্য ময়মনসিংহ জেলা প্রশাসনের দায়িত্ব পালনে আমরা দেখতে পাই কিছু যানবাহন সরকারি নির্দেশনা অমান্য করে যাত্রী পরিবহন করছে। করোনা প্রতিরোধে ব্যক্তিগত সচেতনতা ও ব্যক্তিগত সুরক্ষার জন্য আমাদের সকলের উচিত সরকার ঘোষিত সকল নির্দেশনা মেনে চলুন, স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরিধান করুন ও করোনা পরিস্থিতি মোকেবেলা করুন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak