বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৯:৫৫ পূর্বাহ্ন

প্রজাতন্ত্র দিবসে বিমসটেক নেতাদের প্রধান অতিথি হওয়ার খবর ভিত্তিহীন: ভারত

প্রজাতন্ত্র দিবসে বিমসটেক নেতাদের প্রধান অতিথি হওয়ার খবর ভিত্তিহীন: ভারত

বিমসটেক

ভারতের আগামী প্রজাতন্ত্র দিবসে বিমসটেক নেতাদের প্রধান অতিথি হওয়ার খবরকে সম্পূর্ণ ভিত্তিহীন ও ভুল হিসেবে আখ্যা দিয়েছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়। ২২ নভেম্বর, ২০২১, সোমবার, এক প্রেসব্রিফিং এ মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, সম্প্রতি ২০২২ সালে ভারতের প্রজাতন্ত্র দিবসের সম্ভাব্য প্রধান অতিথি নিয়ে একটি অনুমানমূলক মিডিয়া রিপোর্ট চাওড় হয়েছে। আমরা স্পষ্টভাবে বলে দিতে চাই, রিপোর্টটি ভুল এবং এর কোনো বাস্তব ভিত্তি নেই।

উল্লেখ্য, গত কিছুদিন যাবত খবর চাওড় হয় যে, ভারত আগামী বছর প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে থাকতে পারেন বে অফ বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশন (বিমসটেক) দেশগুলোর নেতৃত্ব।

সূত্রের বরাত দিয়ে একটি ইংরেজি দৈনিক দাবি করে যে, সাউথ ব্লক তাদের আধিপত্য নিশ্চিত করতে বিমসটেক নেতাদের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াচ্ছে। ইতোমধ্যে সম্ভাব্য অতিথি তালিকা প্রস্তুত পূর্বক তা নিশ্চায়নে কাজ করা হচ্ছে বলেও জানায় তাঁরা।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে বা তার ভাই দেশটির রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসে, নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবা, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রযুত চ্যান-ও-চা এবং মিয়ানমারের রাজ্য প্রশাসন পরিষদের চেয়ারম্যান জেনারেল মিন অং হ্লাইং প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন বলে খবরে দাবি করে ইংরেজি দৈনিকটি।

তবে প্রচারিত সমস্ত খবরকে গুজব বলে উড়িয়ে দিলো ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর: ইন্ডিয়া নিউজ নেটওয়ার্ক

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak