শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩২ অপরাহ্ন

শিরোনাম
কোতোয়ালি পুলিশের অভিযানে লোপাট প্রায় ২৮ লক্ষ টাকা উদ্ধার মেধাবী শিক্ষার্থী সাগরকে বাঁচাতে আর্থিক সাহায্যের আবেদন ক্ষতিকারক প্লাস্টিকের কাপ ও কিছু কথা গৌরীপুরে সঞ্জীবনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ময়মনসিংহের ভালুকায় সাংবাদিক লাঞ্ছিতের প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন ময়মনসিংহ মহানগর ও জেলা শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারীদের সম্মেলন অনুষ্ঠিত গ্রীন লাইফ ফাউন্ডেশনের “২ টাকার খাবার” এর উদ্যোগে পথশিশুদের মাঝে বিরিয়ানি বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রদানকৃত “হাই ফ্লো নেজাল ক্যানুলার ( CPAP Ventilator) হস্তান্তর অনুষ্ঠান ইস্পাহানি এর পক্ষ থেকে ময়মনসিংহ জেলা পুলিশকে N95 মাস্ক প্রদান মুক্তাগাছায় চোরাই আটোসহ দুই চোর গ্রেফতার

ইসরাইলে নেতানিয়াহুর বিরুদ্ধে আন্দোলন

ইসরাইলে নেতানিয়াহুর বিরুদ্ধে আন্দোলন

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে আন্দোলন করছে দেশটির বামপন্থীরা। রাজধানী জেরুজালেমে তার বাসভবনের বাইরে হাজার হাজার মানুষ বিক্ষোভ করছেন।

রয়টার্স জানিয়েছে, নেতানিয়াহুর বিরুদ্ধে থাকা দুর্নীতির অভিযোগ ও করোনা মোকাবেলায় ব্যার্থতার কারণে তার পদত্যাগের দাবি করছেন আন্দোলনকারীরা। জেরুজালেমে নেতানিয়াহুর বাসভবন, বিভিন্ন রাস্তার মোড়, ব্রিজের নিচে জড়ো হয়েছে বিক্ষুব্ধরা।

বিক্ষোভ থেকে নেতানিয়াহুর উদ্দেশ্যে বড় ব্যানারে করে লেখা হয়, ‘আপনার সময় ঘনিয়ে এসেছে’। শনিবার সেটি নেতানিয়াহুর ভবনের দিকে ধরে রাখে বিক্ষুব্ধ ইসরাইলিরা। তারা ইসরাইলের পতাকা নিয়ে সরকারবিরোধী স্লোগান দিতে থাকে। বিক্ষুব্ধদের অভিযোগ, সরকার মহামারী থামাতে ব্যর্থ হয়েছে।

একইসঙ্গে, কর্মসংস্থান কমে যাচ্ছে, ব্যবসা ক্ষতিগ্রস্থ হচ্ছে।গত কয়েক সপ্তাহ ধরেই এ ধরণের বিক্ষোভ চলছে ইসরাইলে। দেশটির গণতন্ত্র ধ্বংসের অভিযোগও আনা হচ্ছে নেতানিয়াহুর বিরুদ্ধে। শনিবার নেতানিয়াহুর দল লিকুদ পার্টি এক বিবৃতিতে এই আন্দোলনকে ‘বামপন্থীদের দাঙ্গা’ বলে আখ্যায়িত করেছে।

একইসঙ্গে তাদের দাবি, ইসরাইলি টিভি চ্যানেলগুলোও বামপন্থীদের আন্দোলনকে উৎসাহিত করছে। বিক্ষোভের মধ্যেই নেতানিয়াহু তার টুইটার পাতায় লিখেন, তার সরকার ইসরাইলের অর্থনীতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। তবে তাতে বিক্ষোভে ভাটা পড়েনি।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak