সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ১১:২৪ অপরাহ্ন

শিরোনাম
কর্মকর্তারা গরিব মানুষকে আঘাত বা লাঞ্ছিত করে কি আশায়? ভালুকায় অসহায় মানুষের পাশে রয়েছে “তারুণ্যের আলো” iflixVIP সাবস্ক্রিপশন একমাস সম্পূর্ণ ফ্রি করোনা পরিস্থিতি মোকাবেলায় ভালুকাতে ভূমিকা রেখে চলেছে “তারুণ্যের আলো” “নির্বাসন” আমাদের অনিশ্চিত জীবনেরই গল্প কর্মকর্তারা গরিব মানুষকে আঘাত বা লাঞ্ছিত করে কি আশায়? ত্রিশালে ‘করোনা’ মোকাবেলায় কাজ করছে দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ভালুকায় হাত ধোয়া কার্যক্রম জনপ্রিয় করতে এগিয়ে এলো ‘তারুণ্যের আলো’ করোনা ভাইরাস প্রতিরোধে র‍্যাব -১৪ বিভিন্ন কার্যক্রম করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জেলা ছাত্রলীগ নেতা হুমায়ুন কবির

পাকিস্তানে এখনই বন্ধ হচ্ছে না জুমার জামাত

পাকিস্তানে এখনই বন্ধ হচ্ছে না জুমার জামাত

পাকিস্তানজুড়ে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় উদ্ভূত পরিস্থিতিতে এখনই জুমার জামাত বন্ধ না করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

মঙ্গলবার প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। খবর জিয়ো নিউজ উর্দূর।

খবরে বলা হয়, মন্ত্রিসভার বৈঠকে ইসলামিক গবেষণা পরিষদের (কাউন্সিল অব ইসলামিক আইডলোজি) সুপারিশ পর্যালোচনা করে এখনই জুমার জামাত বন্ধ না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে নামাজের জন্য আগত মুসল্লিদের সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে।

এদিন সকালে পাকিস্তান ওলামা কাউন্সিলের শীর্ষ আলেমরা করোনার কারণে জুমার জামাত বন্ধ রাখার পক্ষে মত দিয়েছিলেন। করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এ পরিস্থিতিতে মসজিদে জুমার নামাজ না পড়ার ফতোয়া দেন তারা।

এর আগে সোমবার দেশের উদ্ভূত পরিস্থিতি নিয়ে বিশ্বখ্যাত ইসলাম প্রচারক মাওলানা তারিক জামিলের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

এসময় ধর্মীয় অঙ্গনে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির বিষয়ে তারিক জামিলকে ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

করোনা থেকে রক্ষা পেতে সবার মুক্তির জন্য মাওলানা তারিক জামিলের কাছে বিশেষ দোয়া চান পাক প্রধানমন্ত্রী। তাবলিগী ইজতেমাসহ ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠান সীমাবদ্ধ রাখারও অনুরোধ জানান তিনি।

পাকিস্তানের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক মন্ত্রী পীর নুরুল হক কাদরীও আলেমদের কাছে খুতবা ও ​নামাজ সংক্ষিপ্ত করার আহ্বান জানিয়েছিলেন।

পাঞ্জাব ও সিন্ধুপ্রদেশে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় পাকিস্তানজুড়ে উদ্বেগ তৈরি হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ২৩৬ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার নতুন করে পাঁচজনের শরীরে প্রাণঘাতী এ ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে পাকিস্তানজুড়ে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

মঙ্গলবার এ ভাষণে নোভেল করোনাভাইরাসের বিরুদ্ধে পাকিস্তান সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak