রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৪:৪৯ অপরাহ্ন

শিরোনাম
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করলো প্রতিবন্ধী শিক্ষার্থীরা রাবিতে স্কাউট এর জনক লর্ড পাওয়েলের জন্মজয়ন্তী উদ্যাপন গ্রীণ লাইফ ব্লাড ফাউন্ডেশন উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং অনুষ্ঠিত ময়মনসিংহে কাশরে জমি নিয়ে সালিশি বৈঠক ড্রীম স্কোয়ান্ডার এসোসিয়েশন এর ১ম বর্ষপূর্তি উদ্যাপন উপলক্ষ্যে সেমিনার  বিচ্ছেদের কষ্ট ভুলতে যা করছেন অভিনেত্রী সানা ইতিহাস মুছে ফেলা যায় না: প্রধানমন্ত্রী দক্ষিণ কোরিয়ায় যে সম্প্রদায় থেকে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস সাউথ এশিয়ান ইয়ুথ ফেস্টিভালে অংশগ্রহণ করছে জাককানইবি’র চার শিক্ষার্থী মহাবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

ব্রিটেনের ছায়া উপমন্ত্রী হলেন টিউলিপ সিদ্দিক

ব্রিটেনের ছায়া উপমন্ত্রী হলেন টিউলিপ সিদ্দিক

বঙ্গবন্ধুর নাতনি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে শেখ রেহানা কন্যা রেজওয়ানা সিদ্দিক টিউলিপ ব্রিটেনের ছায়া উপমন্ত্রী নিযুক্ত হয়েছেন। ব্রিটিশ পার্লামেন্টে বিরোধী দল লেবার পার্টির ছায়া মন্ত্রিসভায় শ্যাডো আর্লি মিনিস্টার হিসেবে নিযুক্ত হয়েছেন তিনি। ব্রিটেনের শিক্ষাবিষয়ক ছায়া মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করবেন টিউলিপ।

এর আগেও তি‌নি এ প‌দে দা‌য়িত্ব পালন ক‌রেন। ব্রি‌টে‌নের সদ্যসমাপ্ত নির্বাচ‌নে লন্ড‌নের হ্যাম্প‌স্টেড ও কিলবার্ন আস‌নে টানা তৃতীয়বা‌রের ম‌তো জয়ী হ‌ন ‌৩৭ বছর বয়সী টিউলিপ। নব্বই‌য়ের দশক থে‌কে এই আসন‌টি ব্রি‌টে‌নের তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আস‌নগু‌লোর তা‌লিকায় দ্বিতীয় স্থা‌নে আছে।

ব্রি‌টে‌নের র‌য়্যাল সোসাইটি অব আর্টসের ফে‌লো টিউলিপ রেজওয়ানা সি‌দ্দিক ২০১৫ সা‌লে এই আসন থে‌কে প্রথমবার নির্বা‌চিত হন। ওই নির্বাচ‌নে ২৩ হাজার ৯৭৭ ভোট পান তি‌নি। ২০১৭ সা‌লের নির্বাচ‌নে তি‌নি ৩৪ হাজার ৪৬৪ ভোট পে‌য়ে পুনরায় নির্বা‌চিত হন।

২০১৫ সালে টিউলিপ লেবার পার্টির ছায়া মন্ত্রিপরিষদে সংস্কৃতি, গণমাধ্যম ও ক্রীড়া বিষয়ক প্রতিমন্ত্রী হন। ২০১৭ সালে ব্রিটেনের লেবার পার্টির শিক্ষাবিষয়ক ছায়া মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন তিনি।

ছায়া মন্ত্রিসভার আরেক সদস্য লেবার পার্টির এমপি অ্যাঞ্জেলা রেইনার টিউলিপকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে টুইট করেছেন।

টুইট বার্তায় অ্যাঞ্জেলা বলেন, টিউলিপকে ছায়া মন্ত্রিসভায় পেয়ে খুব আনন্দিত। তিনি আমাদের ছায়া শিক্ষার দলে যোগ দেবেন। টিউলিপের সঙ্গে আমি আগেও কাজ করেছি। তিনি আমাদের শ্যাডো ফ্রন্ট বেঞ্চের দুর্দান্ত সংশোজন। টিউলিপ রেইনারের টুইটটি রিটুইট করেছেন।

ব্রিটেনের বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক ড. শফিক সিদ্দিক ও শেখ রেহানা দম্পতির তিন সন্তানের মধ্যে টিউলিপ দ্বিতীয়। লন্ডনে জন্ম নেওয়া এই ব্রিটিশ বাংলাদেশি ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হয়ে রাজনীতিতে যুক্ত হন। এমপি নির্বাচিত হওয়ার আগে টিউলিপ ক্যামডেনের কাউন্সিলর ছিলেন।

যুক্তরাজ্যের পার্লামেন্টে সাবেক প্রধানমন্ত্রী থেরেসা মে’র ব্রেক্সিট চুক্তির বিপক্ষে ভোট দেওয়ার জন্য সন্তান জন্মদানের সময় পেছাতে চিকিৎসককে অনুরোধ জানিয়ে সংবাদ শিরোনাম হন টিউলিপ। এরআগে ২০১৫ সালের মে মাসে এমপি হিসেবে দায়িত্ব নিয়ে প্রথম ভাষণেই শরণার্থী ও আশ্রয় প্রার্থীদের নিয়ে কথা বলে আলোচনার কেন্দ্রবিন্দুতে আসেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak