রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৩:১৮ অপরাহ্ন

শিরোনাম
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করলো প্রতিবন্ধী শিক্ষার্থীরা রাবিতে স্কাউট এর জনক লর্ড পাওয়েলের জন্মজয়ন্তী উদ্যাপন গ্রীণ লাইফ ব্লাড ফাউন্ডেশন উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং অনুষ্ঠিত ময়মনসিংহে কাশরে জমি নিয়ে সালিশি বৈঠক ড্রীম স্কোয়ান্ডার এসোসিয়েশন এর ১ম বর্ষপূর্তি উদ্যাপন উপলক্ষ্যে সেমিনার  বিচ্ছেদের কষ্ট ভুলতে যা করছেন অভিনেত্রী সানা ইতিহাস মুছে ফেলা যায় না: প্রধানমন্ত্রী দক্ষিণ কোরিয়ায় যে সম্প্রদায় থেকে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস সাউথ এশিয়ান ইয়ুথ ফেস্টিভালে অংশগ্রহণ করছে জাককানইবি’র চার শিক্ষার্থী মহাবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

রসনা নারিকেল দুধে হাঁসের মাংস

রসনা নারিকেল দুধে হাঁসের মাংস

নিউজ ডেস্ক:

জানালা দিয়ে শীত উঁকি দিতে শুরু করেছে। এখনই সময় হাঁসের মাংস খাওয়ার। নারিকেল দুধ দিয়ে রান্না করা হাঁসের মাংসের অনন্য স্বাদ। নারিকেল দুধে হাঁসের মাংস রান্নার রেসিপি জানিয়েছেন রন্ধনশিল্পী নিপুণ রেজা।

উপকরণ
হাঁসের মাংস: ১ কেজি
নারিকেল দুধ: ২ কাপ
পেঁয়াজ বাটা: কোয়ার্টার কাপ
পেঁয়াজ কুচি: কোয়ার্টার কাপ
আদা বাটা: ২ টেবিল চামচ
রসুন বাটা: ১ চা চামচ
জিরা বাটা: ১ চা চামচ
রসুন কুচি: ১ টেবিল চামচ
হলুদ গুঁড়া: ১ চা চামচ
মরিচ গুঁড়া: ১ টেবিল চামচ
ধনে গুঁড়া: ১ চা চামচ
কাঁচামরিচ: ৫-৬টি
গরম মশলা গুঁড়া: ১ চা চামচ
লবণ: স্বাদমতো
গরম পানি: ৩ কাপ
তেল: কোয়ার্টার কাপ
এলাচ, দারুচিনি ও
তেজপাতা: ২-৩টি করে

প্রণালি
প্রথমে হাঁস কেটে ধুয়ে পরিষ্কার করে পানি নিংড়ে নিন। কড়াইয়ে তেল গরম হলে এলাচ, দারুচিনি, তেজপাতা, রসুন ও পেঁয়াজ কুচি দিয়ে একটু ভেজে নিন। বাদামি রং এলে গরম মশলা গুঁড়া বাদে সব বাটা ও গুঁড়া মশলা দিয়ে আধা কাপ পানি দিয়ে কষাতে হবে। তেল উঠে এলে মাংস দিয়ে আবার কষাতে হবে। এবার অর্ধেক নারিকেল দুধ এবং গরম পানি দিয়ে ঢেকে মৃদু আঁচে মাংস রান্না করুন। মাখা মাখা ও সিদ্ধ হলে বাকি নারিকেল দুধ দিয়ে দিন। কাঁচামরিচ, গরম মশলা গুঁড়া দিয়ে ঢেকে আঁচ কমিয়ে ১০-১৫ মিনিট দমে রেখে নামিয়ে নিন। পরিবেশন করুন গরম গরম খিচুড়ি অথবা পোলাওয়ের সঙ্গে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak