শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
জাবিতে স্বশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা ময়মনসিংহ প্রেসক্লাবের নির্বাহী পরিষদ নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বাবুল হোসেন সহ নির্বাচিত হলেন যারা ময়মনসিংহ জেলা পুলিশ সুপার এর নির্দেশনায় পুলিশ টিমের মাস্ক বিতরণ পরিচ্ছন্ন নগরী গড়তে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে মসিক এর ভ্রাম্যমাণ অভিযান জাবিতে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ দৃকের সাথে ময়মনসিংহ বিভাগীয় নারী সাংবাদিকদের অভিজ্ঞতা বিনিময় করোনা প্রতিরোধে ময়মনসিংহ জেলা পুলিশের উদ্যোগে মাস্ক ক্যাম্পেইন ময়মনসিংহ কোতোয়ালী থানা পুলিশের অভিযানে গ্রেফতার ১১ মসিকের উদ্যোগে করোনা রেজিষ্ট্রেশন সেবা ও নতুন টিকা কেন্দ্রের উদ্বোধন শাবিপ্রবিতে পুলিশি হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

একই দিনে তিন বিশ্ববিদ্যালয়ের সাক্ষাৎকার, বিপাকে ভর্তিচ্ছুরা

একই দিনে তিন বিশ্ববিদ্যালয়ের সাক্ষাৎকার, বিপাকে ভর্তিচ্ছুরা

মান্নান, জাবি প্রতিনিধিঃ

একই দিনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেনির ১ম বর্ষের ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এতে চরম বিপাকে পড়েছেন বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

জানা গেছে, ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষের ভর্তিতে পাবিপ্রবিতে ১০, ১১ ও ১২ জানুয়ারি এবং বেরোবিতে ৯, ১১, ১৬ ও ১৭ জানুয়ারি সাক্ষাৎকার নেয়া হবে।

অপরদিকে, মুক্তিযোদ্ধা কোটার সাক্ষাৎকার জাবিতে ১১ ও ১২ জানুয়ারি, পাবিপ্রবিতে ৯ থেকে ১৮ জানুয়ারি এবং বেরোবিতে ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

তিন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সাক্ষাৎকারের সময় নির্ধারণের সমন্বয়হীনতায় বিপাকে পড়েছে হাজারো ভর্তিচ্ছু শিক্ষার্থী।

অম্লান মুস্তাফিজ নামের এক শিক্ষার্থীর জাবি, পাবিপ্রবি ও বেরোবির ভর্তি পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটার সাক্ষাৎকার একই দিনে (১২ জানুয়ারী) হওয়াতে বিপাকে পড়েছেন। তিনি জানান, “তিনটি বিশ্ববিদ্যালয়েই সাক্ষাৎকারের জন্য আমাকে ডাকা হয়েছে। সাক্ষাৎকারে অংশ নিলে ভর্তি হতে পারার সম্ভবনা রয়েছে কিন্তু তিন বিশ্ববিদ্যালয়ে একইদিনে সাক্ষাৎকার থাকায় তিন বিশ্ববিদ্যালয়ের সাক্ষাৎকারে অংশ নেয়া অসম্ভব।“

এ ব্যাপারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার ও ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান গণমাধ্যমকে বলেন, “করোনার কারণে আমরা মুক্তিযোদ্ধা কোটার সাক্ষাৎকার ২ দিনের জায়গায় ৫ দিন করার কথা ভাবছি। আগামীকাল এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এতে ১২ জানুয়ারি (বুধবার) যে সকল শিক্ষার্থীদের অন্য বিশ্ববিদ্যালয়ে সাক্ষাৎকার আছে, তারা ঐদিন ব্যতীত অন্য দিন সাক্ষাৎকার দিতে পারবে। তবে বুধবারের আগেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করতে হবে”।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak