শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০২:১০ অপরাহ্ন

জাবিতে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের এর যাত্রা শুরু

জাবিতে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের এর যাত্রা শুরু

সেভ

মান্নান, জাবি প্রতিনিধিঃ “মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার” এই স্লোগানকে সামনে রেখে সারা দেশে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করে যাচ্ছে  সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন (রেজিষ্ট্রেশন  নং S-12943) নামক সমাজ উন্নয়ন মূলক সংস্থা। ১৪টি সামাজিক কার্যক্রমের  লক্ষ্যকে সামনে রেখে  সারাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়,  জেলা, উপজেলাসহ ২৫০ টির অধিক শাখা এবং ২০ হাজারের অধিক স্বেচ্ছাসেবী নিয়ে কার্যক্রম পরিচালনা করছে।

সেই ধারাবাহিকতায় ১৭ জুলাই (শনিবার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু হয় সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের।  আগামী এক বছরের জন্য (২০২১-২২) সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেছে। উক্ত কমিটিতে সভাপতি হয়েছেন রসায়ন বিভাগের ৪৪ তম আবর্তনের শিক্ষার্থী দেলোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইতিহাস বিভাগের ৪৫ তম আবর্তনের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ।

নবনির্বাচিত সভাপতি দেলোয়ার হোসেন দৈনিক নবযুগ কে বলেন,”সুবিধাবঞ্চিত মানুষের জীবনমান উন্নয়নে এবং প্রাকৃতিক ও মানবিক বিপর্যয় উত্তরনে “সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন”,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা কাজ করে যাবে। তাছাড়া,স্বেচ্ছায় রক্তদান,মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান, ক্যাম্পাসে ভর্তিচ্ছুদের জন্য “হেল্প ডেস্ক” কর্মসূচি,ফ্রি মেডিকেল সেবা, ফ্রি আইনি সহায়তা,কর্মসংস্থান তৈরি ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আমরা কাজ করে যাব।”

নবনির্বাচিত সাধারণ সম্পাদক দৈনিক নবযুগ কে বলেন, “বিশ্ববিদ্যালয়ের আশেপাশে অসংখ্য সুবিধাবঞ্চিত শিশু রয়েছে।আমরা তাদের জীবনমান উন্নয়নে কাজ করবো।এছাড়া যেকোন দুর্যোগ,মহামারীতে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াবো।বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ থেকেই বিভিন্ন সামাজিক কার্যক্রমের সাথে যুক্ত রয়েছে। সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের সাথে যুক্ত হয়ে আরো বৃহত্তর পরিসরে সামাজিক কার্যক্রম পরিচালনা করতে পারবো বলে আশাবাদী।”

উল্লেখ্য সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের ছেলে জনাব শাফি মোদ্দাসের খাঁন জ্যোতি।।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak