বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৭:২৬ অপরাহ্ন

শিরোনাম
সৌমিত্রকন্যা পৌলমী করোনায় আক্রান্ত ভারতে টিকা নেয়ার পর ৪৪৭ জনের শরীরে বিরূপ প্রতিক্রিয়া নকল ব্যান্ডরোল ব্যবহারের জন্য মোবাইল কোর্টে মোল্লা বিঁড়িকে বিশ হাজার টাকা জরিমানা ময়মনসিংহ বিভাগ ফেসবুক গ্রুপের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী আজ রেডক্রিসেন্ট সোসাইটি ময়মনসিংহ ইউনিটের উদ্যোগে শীতবস্ত্র( কম্বল) বিতরণ জামালপুরে ৭ অবৈধ ইটভাটায় ২০ লক্ষ টাকা জরিমানা পরিবেশ অধিদপ্তরের মোবাইল কোর্টে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক পেলেন সাংবাদিক নজরুল ইসলাম জুয়েল র‍্যাব সেবা সপ্তাহ এর দরিদ্র ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান ময়মনসিংহে মাদকাসক্ত সনাক্তকরণের জন্য ডোপ টেস্ট কার্যক্রমের উদ্বোধন মাদ্রাসার অসহায় শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন ময়মনসিংহ জেলা পুলিশ

‘দাও সাড়া তোলো আওয়াজ’- আয়োজনের বিশ্ববিদ্যালয় বিতর্কে রানার আপ জেইউডিএস

‘দাও সাড়া তোলো আওয়াজ’- আয়োজনের বিশ্ববিদ্যালয় বিতর্কে রানার আপ জেইউডিএস

জেইউডিএস

নিজস্ব প্রতিবেদক: নারীর ক্ষমতায়ন ও লিঙ্গভিত্তিক সমতা অর্জনের শপথের মধ্য দিয়ে শেষ হলো ইউএসএইডের উদ্যোগে ১৬ দিনব্যাপী ‘দাও সাড়া তোলো আওয়াজ’ কার্যক্রম।  ‘ইউএসআইডি’ -এর উদ্যাোগে এবং বাংলাদেশ ডিবেট ফেডারেশন, রেডিও স্বাধীনের সার্বিক সহযোগিতায় আয়োজিত ‘দাও সাড়া, তোলো আওয়াজ’ ক্যাম্পেইনের ‘বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০২০’ এ রানারআপ হয়েছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি – জেইউডিএস।

প্রতিযোগিতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের সর্বমোট ২০ টি দল অংশগ্রহণ করে। বিগত ০৪ ডিসেম্বর ২০২০ প্রতিযোগিতাটি শুরু হয়ে ১০ ডিসেম্বর শেষ হয়।

প্রতিযোগিতায় বিজয়ী হয় ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (অপরাজেয় বাংলা)। ফাইনাল রাউন্ডে সংসদীয় ধারার বিতর্কের বিষয় ছিল, এই সংসদ মনে করে নারী উন্নয়নের ক্ষেত্রে পুরুষের ভূমিকা অগ্রগণ্য।

প্রতিযোগিতায় ‘জেইউডিএস সংশপ্তক’ নামে অংশ নেয়া দলের হয়ে বিতর্ক করেছেন, মাহদী হাসান রুকাস (অর্থনীতি-৪৪), তৌফিক আহমেদ অনিক (ফিন্যান্স এন্ড ব্যাংকিং-৪৬) এবং নাজমুস সাকিব (আইবিএ-৪৬)।

এই বিতর্কের মাধ্যমেই জেইউডিএসের হয়ে নিজের সর্বশেষ বিতর্ক করে অসাধারণ বিশ্ববিদ্যালয় বিতর্ক ক্যারিয়ারের ইতি টানলেন জেইউডিএসের সাধারণ সম্পাদক (বিতর্ক) মাহদী হাসান রুকাস। উল্লেখ্য, জেইউডিএস এর প্রশিক্ষক হিসেবে রয়েছেন, নাসির উদ্দিন।

প্রতিযোগিতায় রানার আপ হওয়া প্রসঙ্গে জেইউডিএস এর সাধারণ সম্পাদক (প্রশাসন) রিফাত আকন্দ অন্তর বলেন,

“বড় মঞ্চের এই প্রতিযোগিতায় রানার আপ হওয়াটাও আমাদের জন্য সম্মানের বিষয়। তবে আমাদের প্রত্যাশা ছিলো অবশ্যই চ্যাম্পিয়ান হওয়ার। সামনে আরও ভালো করার প্রত্যাশা থাকবে। পুরো প্রতিযোগিতা জুড়ে আমাদের বিতার্কিকগণ অনেক ভালো পার্ফর্ম করেছেন। বিশেষ করে বলবো আমাদের জেইউডিএসের সাধারণ সম্পাদক (বিতর্ক) মাহদী হাসান রুকাস এর কথা। বিশ্ববিদ্যালয় বিতর্ক ক্যারিয়ারের শেষ বিতর্ক করলো সে। আমরা তাঁর মত একজন অদম্য বিতার্কিকের মঞ্চে উপস্থিতি সবসময়ই মিস করবো। আমাদের জেইউডিএস পরিবার তাঁর ভবিষ্যত জীবনের সর্বাঙ্গীন উন্নতি ও মঙ্গল কামনা করি। আর আমাদের প্রশিক্ষক নাসির ভাইয়ের ব্যাপারেও বলে শেষ করা যাবেনা। তিনি আমাদের সার্বিক স্কিল উন্নয়নে কঠোর পরিশ্রম করেছেন এবং করিয়েছেন। সব মিলিয়ে প্রতিযোগিতার রেজাল্টে আমরা খুশি। “

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak