জাবিস্থ বরিশাল বিভাগীয় ছাত্রকল্যাণ সমিতির নয়া কমিটি

জাবিস্থ বরিশাল বিভাগীয় ছাত্রকল্যাণ সমিতির নয়া কমিটি

আবদুল আহাদ নাফিস, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বরিশাল বিভাগীয় ছাত্রকল্যাণ সমিতির নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। ২০২৩-২৪ মেয়াদে গঠিত নতুন এই কমিটির সভাপতির দায়িত্ব নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক সিকদার মো: জুলকারনাইন। একই সঙ্গে, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী আসিফ রহমান খানকে সহ-সভাপতি ও বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের ৪৭ ব্যাচের শিক্ষার্থী দিলশাদ চৌধুরীকে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক করা হয়েছে।

গত বৃহস্পতিবার (০১ জুন, ২০২৩) বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক সিকদার মো: জুলকারনাইন এর সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক পদে রয়েছেন ৪৬ ব্যাচের শিক্ষার্থী জাহিদ হাসান রেজা, ৪৭ ব্যাচের শিক্ষার্থী মো: তামীম হোসেন, হাসিবুর রহমান, মো: আমিনুল ইসলাম, অনুপম সিদ্ধার্থ সহ ৪৮ ব্যাচের শিক্ষার্থী সাকিব হাসান, জহিরুল ইসলাম, অনুপ ব্যানার্জী।

কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন ৪৭ ব্যাচের শিক্ষার্থী আফরিন আলম রিমি, আবদুল আহাদ নাফিস, মুনতাসীর আহমেদ তাহরিম, রাকিব হোসেন অভি, জাহিদ হাসান তুহিন এবং ৪৮ তম ব্যাচের শিক্ষার্থী জাহিদ হাসান ও  মো: ফেরদাউস।

এছাড়াও, কমিটির প্রচার সম্পাদক হিসেবে ৪৮ ব্যাচের শিক্ষার্থী আশিকুর রহমান বাপ্পি, উপ প্রচার সম্পাদক হিসেবে ফাইজুল হক, দপ্তর সম্পাদক গোলাম রাব্বি, কোষাধ্যক্ষ হিসেবে ৪৯ ব্যাচের শিক্ষার্থী শরীফুল ইসলাম, ৪৮ ব্যাচ থেকে সাহিত্য সম্পাদক জান্নাতুস শেফা, পরিবেশ বিষয়ক সম্পাদক রাজু, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হৃদয়, ছাত্রী বিষয়ক সম্পাদক ইলা এবং সংস্কৃতি বিষয়ক সম্পাদক জান্নাতুস শেফা দায়িত্বপ্রাপ্ত হয়েছেন।

পাশাপাশি, ৪৯ ব্যাচ থেকে ক্রীড়া সম্পাদক রুশাদ, শিক্ষা বিষয়ক সম্পাদক সাকিব, প্রকাশনা বিষয়ক সম্পাদক রিয়াদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নোমান, পাঠাগার বিষয়ক সম্পাদক হিসেবে ফেরদৌস দায়িত্বপ্রাপ্ত হন। তাছাড়া, কমিটিতে কার্যকরী সদস্য পদে ১৮ জনকে মনোনীত করা হয়েছে, যারা সকলেই ৫০ তম ব্যাচের শিক্ষার্থী।

সহ-সভাপতি আসিফ দৈনিক নবযুগকে বলেন, “আমরা সবাইকে নিয়েই কাজ করতে চাই, আর বরিশাল বিভাগের কোন শিক্ষার্থীর যাতে কোন সমস্যা না হয়, সে বিষয়ে আমাদের দৃষ্টি থাকবে সবসময়।”

সাধারণ সম্পাদক দিলশাদ বলেন, “বরিশাল ক্যাম্পাসের অন্য সব ছাত্রকল্যাণ সমিতির মত জেলা সমিতি নয়, বরং বিভাগীয় সমিতি। আমাদের পূর্বতন যারা ছিলেন, তাদের মত করে আমরাও চেষ্টা করব বরিশালের সব জেলাকে একসাথে নিয়ে মৈত্রীময় কল্যাণের দিকে যাত্রা করতে। এ যাত্রায় আমাদের সভাপতি, প্রত্নতত্ত্ব বিভাগের শ্রদ্ধেয় শিক্ষক সিকদার মো. জুলকারনাইন স্যার এবং অন্যান্য সম্মানিত শিক্ষকগণকে আমরা পাশে পাব বলে আশা রাখছি।”

মন্তব্য করুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না।

*