শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ১০:১৯ পূর্বাহ্ন

শিরোনাম
iflixVIP সাবস্ক্রিপশন একমাস সম্পূর্ণ ফ্রি করোনা পরিস্থিতি মোকাবেলায় ভালুকাতে ভূমিকা রেখে চলেছে “তারুণ্যের আলো” “নির্বাসন” আমাদের অনিশ্চিত জীবনেরই গল্প কর্মকর্তারা গরিব মানুষকে আঘাত বা লাঞ্ছিত করে কি আশায়? ত্রিশালে ‘করোনা’ মোকাবেলায় কাজ করছে দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ভালুকায় হাত ধোয়া কার্যক্রম জনপ্রিয় করতে এগিয়ে এলো ‘তারুণ্যের আলো’ করোনা ভাইরাস প্রতিরোধে র‍্যাব -১৪ বিভিন্ন কার্যক্রম করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জেলা ছাত্রলীগ নেতা হুমায়ুন কবির করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ময়মনসিংহ রেড ক্রিসেন্ট সোসাইটি জীবানুমুক্ত থাকতে হাত ধোয়ার বিশেষ সুব্যবস্থা

জাবি প্ল্যান ল্যাবের নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত

জাবি প্ল্যান ল্যাবের নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত

প্ল্যান

নিজস্ব প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ (ইউআরপি) থেকে পরিচালিত ক্লাব “প্ল্যান ল্যাব”-এ আগামী ২০১৯-২০ সেশনের জন্য কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। বিভাগের ১৬ তম ও বিশ্ববিদ্যালয়ের ৪৩ তম আবর্তনের শিক্ষার্থী মোহাম্মদ তাওসিফ ইসলামকে সভাপতি এবং বিভাগের ১৯ তম ও বিশ্ববিদ্যালয়ের ৪৬ তম আবর্তনের শিক্ষার্থী আব্দুল্লাহ ইউসুফ শিশিরকে সাধারণ সম্পাদক করে নতুন এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটির সদ্য বিদায়ী সভাপতি তানভীর আহমেদ নতুন কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। এ সময় অন্যান্যের মাঝে আরও উপস্থিত ছিলেন বিদায়ী কমিটির কোষাধ্যক্ষ শাহেদ হোসেন। বিদায়ী সভাপতি নতুন দায়িত্বপ্রাপ্ত কমিটির সকলকে তাঁর অভিজ্ঞতা বর্ণনা এবং মূল্যবান দিকনির্দেশনা প্রদান করেন।

নবগঠিত কমিটির সভাপতি তাওসিফ ইসলাম রাজকাহন-কে বলেন,

“আমাদের দেশে অনেকেরই ধারণা যে, কোন কিছু পরিবর্তন করতে হলে প্রয়োজন হয় বড় কোন দৃষ্টান্তের। তবে আমি শিখেছি, ক্ষুদ্র ক্ষুদ্র পদক্ষেপই গড়ে তুলে নতুন ইতিহাস। যেমনটি সূচনা হয়েছে এই ক্লাব, এর কিছু ব্যাতিক্রম মানুষের ক্ষুদ্র প্রচেষ্টার মধ্য দিয়ে। বাস্তবতার দিক দিয়ে আমরা সবাই কম বেশি জানি বৈশ্বিক উষ্ণতা নিয়ে, কিন্তু মানতে কিংবা এর পরিপন্থি কিছু করতে নারাজ। আর তাই ঠিক এমনই কিছু কঠোর পরিস্থিতির হাত থেকে আমাদের ভবিষ্যৎ কে বাঁচাতে ক্ষুদ্র পরিসরের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে আমাদের এই প্ল্যান ল্যাব। আশা করি আমাদের ছোট ছোট পরিকল্পনা গুলো একদিন বড় কিছু পরিবর্তনের ইন্ধন গড়ে তুলবে। মনে রাখতে হবে- পৃথিবীতে আমরাই বাস করি, তাই আমাদেরকেই খেয়াল রাখতে হবে নিজেদের আবাসস্থলের। সর্বোপরি, একজন পরিকল্পনাবিদ হিসেবে আমার একটাই কথা,  A plan should accommodate happiness, not just mere structures.”

সদ্য দায়িত্ব গ্রহণ করা কমিটির এডিশনাল সেক্রেটারি মুন্সী শাহেদ ইভান রাজকাহন-কে বলেন,

“প্ল্যান ল্যাবের নতুন কার্যকরী কমিটির সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে একসাথে কাজ করার অঙ্গীকার জানাই। বিশ্বাস করি যে প্ল্যান ল্যাব যেহেতু স্কিল ডেভেলপমেন্ট ভিত্তিক সংগঠন তাই এটা নিয়ে বহু বহুদূর যাওয়া যাবে। প্ল্যান ল্যাব প্ল্যানিং সেক্টর ও প্ল্যানারদের আরো সংগঠিত ও স্কিলড করতে সহযোগিতা করবে।”

নতুন দায়িত্ব প্রাপ্ত কমিটির সদস্যদের তালিকাঃ

প্ল্যান

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak