বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৩:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম

বিআইপির নতুন সভাপতি ড. আকতার, সম্পাদক ড. আদিল

বিআইপির নতুন সভাপতি ড. আকতার, সম্পাদক ড. আদিল

বিআইপি

নিজস্ব প্রতিবেদক:  গত ২৯ নভেম্বর ২০১৯, শুক্রবার ঢাকাস্থ প্ল্যানার্স টাওয়ারে বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স এর কার্যালয়ে শান্তিপূর্ণ এবং উৎসব মুখর পরিবেশে বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স এর ১৪তম কার্যনির্বাহি পরিষদ (২০২০-২০২১) নির্বাচন ২০১৯ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ইনস্টিটিউটের প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন পরিকল্পনাবিদ মোঃ আকতার মাহমুদ এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন পরিকল্পনাবিদ আদিল মুহাম্মদ খান। ভাইস প্রেসিডেন্ট ১ এবং ভাইস প্রেসিডেন্ট ২ পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে পরিকল্পনাবিদ মুহাম্মদ আরিফুল ইসলাম এবং পরিকল্পনাবিদ চৌধুরী মোঃ যাবের সাদেক। এছাড়াও যুগ্ম সম্পাদক পদে পরিকল্পনাবিদ মোহাম্মদ রাসেল কবির; ট্রেজারার পদে পরিকল্পনাবিদ তৌফিকুল আলম; বোর্ড মেম্বার (প্রফেশনাল এফেয়ার্স) পদে পরিকল্পনাবিদ মোঃ আসাদুজ্জামান; বোর্ড মেম্বার (একাডেমিক এফেয়ার্স) পদে পরিকল্পনাবিদ তামজিদুল ইসলাম; বোর্ড মেম্বার (রিসার্চ এন্ড পাবলিকেশন) পদে পরিকল্পনাবিদ রেজাউর রহমান; বোর্ড মেম্বার (ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল লিয়াঁজো) পদে পরিকল্পনাবিদ ইসরাত জাহান এবং বোর্ড মেম্বার (মেম্বারশীপ এফেয়ার্স) পদে পরিকল্পনাবিদ কাজী সালমান হোসেন নির্বাচিত হয়েছেন ।

বিআইপি

                                                           নব-নির্বাচিত কমিটির জয়ী প্রার্থীদের তালিকা

প্রধান নির্বাচন কমিশনার পরিকল্পনাবিদ জাহিদ হোসেন খান নির্বাচন অনুষ্ঠানে পরিকল্পনাবিদদের সর্বাত্নকভাবে অংশগ্রহণের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। বি.আই.পি.-র উপদেষ্টা পরিষদের আহ্বায়ক পরিকল্পনাবি মোঃ গোলাম রহমান নব নির্বাচিত ১৪তম কার্যনির্বাহি পরিষদ দেশের পরিকল্পিত ও টেকসই উন্নয়ন নিশ্চিত করতে পেশাগত দায়বদ্ধতার জায়গা থেকে কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বি.আই.পি.-র নব নির্বাচিত প্রেসিডেন্ট পরিকল্পনাবিদ মোঃ আকতার মাহমুদ বলেন,

“দেশের পরিকল্পনা ও উন্নয়নে বাংলাদেশ ইন্সটিটিউট অব প্ল্যানার্স (বি আই পি) আরো কার্যকরভাবে ভূমিকা রাখতে সচেষ্ট হবে। পেশাজীবি হিসাবে পরিকল্পনাবিদদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দৃঢ়ভাবে তুলে ধরা হবে এবং কাজের সুযোগ সৃষ্টিতে কাজ করা হবে। বি আই পির কর্মকাণ্ডে গুনগত মান উন্নয়ন ও সদস্যদের অংশগ্রহণ বাড়াতে কাজ করা হবে।”

নব নির্বাচিত সাধারণ সম্পাদক পরিকল্পনাবিদ আদিল মুহাম্মদ খান বলেন,

“একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় পরিকল্পনা পেশার সম্প্রসারণ এবং সকল পরিকল্পনায় পরিকল্পনাবিদদের মতামত নীতিনির্ধারণ পর্যায়ে পৌছে দেবার জন্য বি.আই.পি. সামনের দিনগুলোতে কাজ করে যাবে।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak