মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৩:০৪ পূর্বাহ্ন

শিরোনাম
কর্মকর্তারা গরিব মানুষকে আঘাত বা লাঞ্ছিত করে কি আশায়? ভালুকায় অসহায় মানুষের পাশে রয়েছে “তারুণ্যের আলো” iflixVIP সাবস্ক্রিপশন একমাস সম্পূর্ণ ফ্রি করোনা পরিস্থিতি মোকাবেলায় ভালুকাতে ভূমিকা রেখে চলেছে “তারুণ্যের আলো” “নির্বাসন” আমাদের অনিশ্চিত জীবনেরই গল্প কর্মকর্তারা গরিব মানুষকে আঘাত বা লাঞ্ছিত করে কি আশায়? ত্রিশালে ‘করোনা’ মোকাবেলায় কাজ করছে দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ভালুকায় হাত ধোয়া কার্যক্রম জনপ্রিয় করতে এগিয়ে এলো ‘তারুণ্যের আলো’ করোনা ভাইরাস প্রতিরোধে র‍্যাব -১৪ বিভিন্ন কার্যক্রম করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জেলা ছাত্রলীগ নেতা হুমায়ুন কবির

করোনায় দেশে আরও একজনের মৃত্যু

করোনায় দেশে আরও একজনের মৃত্যু

চীন থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বাংলাদেশে মোট দুইজনের মৃত্যু হলো।

শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনায় নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আরও চারজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ জন।

জাহিদ মালেক আরও বলেন, এখন পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন আনুমানিক ৫০ জন। জেলা ও উপজেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন ১৪ হাজারের মতো।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে করোনাভাইরাস শনাক্ত হয়। উহানে ভয়াবহ আকার ধারণ করার পর প্রাণঘাতী ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিভিন্ন দেশে। ইতোমধ্যে ১৭০টির মতো দেশে ছড়িয়ে পড়ে করোনা। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ইতোমধ্যে সাড়ে ১১ হাজারের মতো মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন প্রায় পৌনে তিন লাখ মানুষ।

প্রায় দুই সপ্তাহ আগে বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত হয়। গত ৮ মার্চ সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পক্ষ থেকে করোনায় তিনজনের আক্রান্তের খবর জানানো হয়। পরে আরও ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে সরকারের পক্ষ থেকে বলা হয়। এর মধ্যে গত ১৮ মার্চ করোনায় দেশে প্রথম একজনের মৃত্যুর খবর জানায় আইইডিসিআর। এরপর আজ নতুন করে এই তালিকায় যোগ হয় আরও একজনের নাম। সবমিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak