শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৩:৩৯ অপরাহ্ন

ময়মনসিংহ ছাত্রলীগের উজ্জ্বল নক্ষত্র জাহিদুল ইসলাম রোকন

ময়মনসিংহ ছাত্রলীগের উজ্জ্বল নক্ষত্র জাহিদুল ইসলাম রোকন

এনামুল হক ছোটন :
ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ আহবায়ক নতুন কমিটির অনুমোদন দিয়েছে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ। শনিবার (৩১ জুলাই) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। উক্ত কমিটিতে সদস্য হিসাবে ৫ তম সদস্য হিসেবে স্থান পেয়েছেন ময়মনসিংহ ছাত্র লীগের উজ্জ্বল নক্ষত্র জাহিদুল ইসলাম রোকন। তিনি শুধু ছাত্রলীগের কমিটির স্থান পাওয়া একজন সদস্যই নয়, তিনি একজন ছাত্রলীগের নিবেদন রাজপথেরও কর্মী। কমিটির স্থান পাওয়া পূর্বেও ময়মনসিংহ ছাত্র রাজনীতিতে ও কার্যক্রমে ব্যাপক ভূমিকা রেখেছিলেন তার ফল স্বরূপ তিনি কমিটিতে তার কর্মের মাধ্যমে স্থান করে নিয়েছেন।

জাহিদুল ইসলাম রোকন কোন নবাগত কর্মী নয় বা তার পরিবার নবাগত আওয়ামীলীগ নয়। পূর্বপুরুষদের থেকে তারা আওয়ামী লীগের রাজনৈতিক সাথে জড়িত। তার দাদা রমজান আলীও একজন আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী ছিলেন, তার পিতা রাজপথে লড়াকু সৈনিক ও ত্যাগী নেতা আলহাজ্ব শাহ জালাল হৃদয় ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের ১৪ নং ওয়ার্ড এর বর্তমান সভাপতি দায়িত্ব পালন করছেন। এজন্যই তিনি বংশপরম্পরায় তিনিও বাল্যকাল থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে পরোক্ষ ও প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। জাহিদুর রহমান রোকন মহানগর ছাত্রলীগের কমিটিরতে স্থান পাওয়ায় এলাকাবাসী মনে করছেন তিনি ছাত্রলীগ ও ভবিষ্যতে আওয়ামী লীগের রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র হিসেবে ভুমিকা রাখবেন।

ঘোষিত নতুন কমিটির সদস্য জাহিদুল ইসলাম রোকন জানান,আমাকে মহানগর ছাত্র লীগের কমিটির ৫ তম সদস্য নির্বাচিত করায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদাকে এবং যুগ্ম সাধারণ সম্পাদক শামস ই নোমান ভাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। কেন্দ্রীয় কমিটির কর্তৃক ঘোষিত জেলা ও মহানগর কমিটির সম্পর্কে আমি সন্তোষ্ঠ প্রকাশ করছি। মহানগর ছাত্রলীগ কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহবায়কদের সার্বিক সহযোগিতায় মহানগর ছাত্র লীগের সদস্য হিসেবে সংগঠনে সকল কার্যক্রমে অংশগ্রহণ সহ সংগঠনে পরিধি ও কার্যক্রমকে তরান্বিত করতে চাই। মানুষের সেবায় ছাত্র লীগের একজন কর্মী হিসেবে ভূমিকা রাখতে চাই। ময়মনসিংহের অন্যতম সাহসী ছাত্রনেতা নওশেল আহমেদ অনিকে আহ্বায়ক করে ও ৭ জনকে যুগ্ম আহ্বায়ক এবং ২৪ জনকে সদস্য করে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি করা হয়। এর আগে গত ২৮ মার্চ কেন্দ্রীয় ছাত্রলীগের প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছিলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak