মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০৬:০৮ পূর্বাহ্ন

রাঙ্গাকে সরিয়ে জাতীয় পার্টির মহাসচিব হলেন জিয়াউদ্দিন বাবলু

রাঙ্গাকে সরিয়ে জাতীয় পার্টির মহাসচিব হলেন জিয়াউদ্দিন বাবলু

মশিউর রহমান রাঙ্গাকে সরিয়ে জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব করলেন চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। রোববার (২৬ জুলাই) দুপুরে জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, জাপার মহাসচিব হিসাবে দায়িত্ব ছিলেন মশিউর রহমান রাঙ্গা। এখন থেকে তার স্থলাভিষিক্ত হিসেবে দায়িত্ব পালন করবেন বাবলু।

জিএম কাদের পার্টির গঠনতন্ত্রের ২০/১(১) ক উপধারার প্রদত্ত ক্ষমতাবলে এই নিয়োগ দিয়েছেন। ২৬ জুলাই ২০২০ থেকে এই আদেশ কার্যকর হবে।

প্রসঙ্গত, এক সময় জাতীয় পার্টির মহাসচিব ছিলেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। স্ত্রী ফরিদা সরকারের মৃত্যুর পর জাপার প্রয়াত চেয়ারম্যান এইচএম এরশাদের ভাগনি মেহেজেবুননেছা রহমান টুম্পাকে ২০১৭ সালের ২১ এপ্রিল বিয়ে করেন বাবলু। এরশাদের উদ্যোগেই এ বিয়ে হয় বলে জানা যায়।

জিয়াউদ্দিন বাবলুর স্ত্রী ফরিদা সরকার ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০০৫ সালে মারা যান।

গত বছর ২৮ ডিসেম্বর জাতীয় পার্টির নবম কেন্দ্রীয় কাউন্সিলে চেয়ারম্যান হন জিএম কাদের। আর মহাসচিব হন মশিউর রহমান রাঙ্গা। এছাড়া বর্তমানে জাতীয় পার্টির ‘সিনিয়র কো-চেয়ারম্যান’ পদে থাকা বেগম রওশন এরশাদকে তখন দলটির ‘প্রধান পৃষ্ঠপোষক’ করা হয়।

জাপার নিয়ম অনুযায়ী তিন বছর পর পর কাউন্সিল হওয়ার কথা। রাঙ্গারও তিন বছর থাকার কথা ছিল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak