বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৬:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম
নান্দাইলে ব্যবসায়ী জাহিদ হত্যাকান্ডে জড়িত ঘাতকরা গ্রেপ্তার শুধু গৃহহীনদের গৃহ প্রদান করলেই হবে না পরবর্তীতে সঠিক তদারকি প্রয়োজন – জেলা প্রশাসক মোহাম্মদ ময়মনসিংহে বাল্যবিবাহ প্রতিরোধ সহ শিক্ষার্থীদের সুবিধায় বাইসাইকেল বিতরণ ময়মনসিংহে দ্বিতীয় পর্যায়ে ৬৪৫ জন ভুমিহীন ও গৃহহীন পাচ্ছে নতুন ঘর মুক্তাগাছা থানা পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী সহ গ্রেফতার-১১ সেভ দ্য চিল্ড্রেন এর উদ্যোগে অর্ধ -বার্ষিক পারফরম্যান্স পর্যালোচনা ও প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ন্যাশনাল প্রেস সোসাইটি গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা’র চেয়ারম্যান এর বিভিন্ন কার্যক্রম পরিচালিত ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা’র সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির শুভেচ্ছা বিনিময় ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান এর সাথে ন্যাশনাল প্রেস সোসাইটির মতবিনিময় আইইডি’র উদ্যোগে জেলার সাংবাদিকদের সাথে ডিজিটাল ডিসইনফরমেশন সম্পর্কে কর্মশালা

দুর্নীতিকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে বিএনপি: ওবায়দুল কাদের

দুর্নীতিকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে বিএনপি: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন কখনো দুর্নীতির বিচার করেনি। তারা দুর্নীতিকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে, সেটার প্রমাণ তাদের নেতৃত্ব।  তারা রাতের আঁধারে দলটির গঠনতন্ত্র থেকে ৭ ধারা  বাতিল করে দুর্নীতিবাজদের দলের নেতৃত্বে এনেছে।

রোববার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন মন্ত্রী।

জণগণের জীবন-জীবিকার ক্ষেত্রে সরকারের কোনো দায়িত্ব নেই- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগ প্রত্যাখ্যান করে ওবায়দুল কাদের বলেন, জীবন ও জীবিকার চাকা সচল  রাখতে শেখ হাসিনা সরকার যখন নানামুখী সিদ্ধান্ত নিয়েছিল তখন বিএনপি সমালোচনা করেছিল। আর এখন লকডাউনের জন্য চাপ সৃষ্টি করে তিনি জনগণের জীবিকার কথা বলছেন। বিএনপির সুবিধাবাদী রাজনৈতিক চরিত্র এবং ডাবল স্ট্যান্ডার্ড এরইমধ্যেই জনগণের কাছে পরিষ্কার হয়ে গেছে। আপনারা দেশের এই সংকটকালে জনগণকে বিষোদগার ছাড়া কী দিতে পেরেছেন?

তিনি বলেন, বিএনপি আমলে বাংলাদেশে ছিল দুর্নীতিতে চ্যাম্পিয়ন। বিএনপি ক্ষমতায় থাকাকালীন কখনো দুর্নীতি, অন্যায়, অপরাধ, অত্যাচারের বিচার করেনি। তাদের মুখে দুর্নীতি বিরোধী কথা মানায় না।

ওবায়দুল কাদের আরো বলেন, শেখ হাসিনার সততা সর্বজন স্বীকৃত, তিনিই  পেরেছেন নিজ উদ্যোগে দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান চালাতে। দলীয় পরিচয়ের ঊর্ধ্বে উঠে দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালিয়েছেন।

সরকারের অবহেলা আর অজ্ঞতার জন্য নাকি পরিস্থিতি খারাপ হয়েছে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার সর্বোচ্চ চেষ্টা করে জনগণকে সঙ্গে নিয়ে সংকট মোকাবিলা করে চলেছে। সীমাবদ্ধতার মধ্যেও বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী কাজ করে যাচ্ছে সরকার। আপনারা (বিএনপি) তো বলেছিলেন রাস্তায় রাস্তায় মানুষ পড়ে থাকবে। সেটি হয়নি বলেই কী আপনাদের গাত্রদাহ? ‌

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© ২০১৯ দৈনিক নবযুগ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Designed and developed by Smk Ishtiak